লামায় কমিউনিটি ক্লিনিকের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

বান্দরবানের লামা উপজেলায় কমিউনিটি ক্লিনিকের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে ‘শেখ হাসিনার অবদান, কমিউনিটি ক্লিনিক বাঁচায় প্রাণ’-এ শ্লোগানকে প্রতিপাদ্য করে আজ বৃহস্পতিবার সকালে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ইয়াংছা কমিউনিটি ক্লিনিকের উদ্যোগে এক র‌্যালি বের করা হয়।
র‌্যালিটি ইয়াংছা বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ক্লিনিক মিলনায়তনে গিয়ে এক আলোচনা সভায় মিলিত হয়। ইউনিয়ন পরিষদ সদস্য ও ক্লিনিক পরিচালনা কমিটির সভাপতি মো. শাহীদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ইউনিয়ন পরিষদ সদস্য আ প্রু চিং মার্মা, ইয়াংছা মৌজা হেডম্যান নিংমং মার্মা, কালু সওদাগর, ক্লিনিকের প্রোভাইডার উম্মে হায়াত আরজু প্রমুখ অতিথি ছিলেন।
ইয়াংছা কমিউনিটি ক্লিনিকের হেল্থ প্রোভাইডার উম্মে হায়াত আরজু বলেন, প্রতিষ্ঠা বার্ষিকীর বিশেষ কার্যক্রম হিসেবে সপ্তাহব্যাপী স্বাস্থ্য শিক্ষাসহ নানা ধরনের স্বাস্থ্য সেবা ও পরামর্শ সাধারন জনগনের মধ্যে প্রদান করা হচ্ছে। তৃণমূলের সাধারণ জনগনের মধ্যে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণ ও এ বিষয়ে জনগনকে উৎসাহিত করাই এ দিবসের মুল লক্ষ্য বলেও জানান তিনি।
একই দিন উপজেলার আজিজনগর, সরই, ফাইতং, গজালিয়া, রুপসীপাড়া ও লামা সদর ইউনিয়নের কমিউনিটি ক্লিনিকের উদ্যোগেও এক যোগে পৃথক প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। প্রসঙ্গত, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০০ সালের ২৬ এপ্রিল তারিখে গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়া উপজেলার পাটগাতী ইউনিয়নের একটি কমিউনিটি ক্লিনিক’র শুভ উদ্ভোধন করেন। এরই পরিপ্রেক্ষিতে ২৬শে এপ্রিল কমিউনিটি ক্লিনিক দিবস পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।