লামায় করোনায় আক্রান্ত ১৩ জনের মধ্যে ১১ জন সুস্থ

NewsDetails_01

বান্দরবানের লামা উপজেলায় দিন দিন বাড়ছে প্রাণঘাতী করোনা ভাইরাস রোগে আক্রান্তের সংখ্যা। প্রতিদিনই উপজেলার কোন না কোন স্থানে নতুন করে এ রোগে আক্রান্তের খবর পাওয়া গেলেও তবে করোনায় আক্রান্তরা সুস্থ হয়ে উঠছে।

স্বাস্থ্য বিভাগের তথ্য মতো, লামা উপজেলায় স্বাস্থ্য কর্মকর্তা ও সাংবাদিকসহ সর্বমোট ২৩৭ জনের নমুনার সংগহের পর ১৭ জুন পর্যন্ত ১৮১জনের রিপোর্ট পাওয়া যায়। এর মধ্যে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাসহ ১২ জনের নমুনা পরীক্ষায় পজেটিভ ও বাকীগুলোর রিপোর্ট নেগেটিভ আসে। প্রথম থেকে এ পর্যন্ত ১১জন করোনা রোগী দায়িত্বরত চিকিৎসকদের আন্তরিকতায় সম্পুর্ণ সুস্থ হয়। বর্তমানে এক ১ জন রোগী স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ও হোম কোয়ারেন্টিনে চিকিৎসাধীন রয়েছেন বলে জানান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক।

NewsDetails_03

তবে করোনাকে ঘিরে ব্যাপক প্রচার ও প্রচারনা থাকলে লামা উপজেলার হাট বাজার ও গণপরিবহনে যথাযথ স্বাস্থ্য বিধি না মানার কারণেই দিন দিন বাড়ছে করোনা রোগীর সংখ্যা।

এ বিষয়ে লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ- জান্নাত রুমি বলেন, নতুন আক্রান্ত শিশু জিসানসহ অন্য আক্রান্তদেরকেও স্বাস্থ্য কমপ্লেক্সের আইশোলেশন ও হোম কোয়ারেন্টিনে রেখে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। এছাড়া করোনা সংক্রমন এড়াতে প্রতিনিয়ত সচেতনতামূলক প্রচার প্রচারণা অব্যাহত রয়েছে।

আরও পড়ুন