লামায় কর্মহীন ৫০০ পরিবার পেলো বিএনপির খাদ্য সহায়তা

প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রমণের প্রাদুর্ভাব ঠেকাতে গত ২৫ মার্চ বান্দরবানের লামা উপজেলাকে ‘লকডাউন’ ঘোষণা করেন প্রশাসন। এর প্রভাবে গৃহবন্দী হয়ে জীবিকা হারিয়ে কর্মহীন দিন অতিবাহিত করে চলেছেন দু:স্থ ও শ্রমজীবিরা।

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য সাচিংপ্রু জেরীর নেতৃত্বে মানবিক দিক চিন্তা করে দু:স্থ ও কর্মহীন শ্রমজীবি মানুষদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নেয়, দলের বান্দরবান জেলার লামা উপজেলা শাখার নেতৃবৃন্দরা।

মঙ্গলবার উপজেলার ৫০০ দু:স্থ ও শ্রমজীবি মানুষের হাতে খাদ্য সহায়তা তুলে দেন উপজেলা বিএনপি’র সভাপতি, পৌরসভার সাবেক মেয়র মো. আমির হোসেন এবং সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী।

এ সময় উপজেলা বিএনপির যুগ্ন-সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবু তাহের মিয়া, সিনিয়র সহ-সভাপতি রবিউল হোসেন ভুইয়া, পৌরসভা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন রফিক, স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন, উপজেলা মহিলা বিএনপির সভাপতি ও পৌরসভা কাউন্সিলর জোসনা বেগম সহ আরো অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতি পরিবারের হাতে তুলে দেয়া হয়-চাল, ডাল, লবন, তেলসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী।

লামা উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক থোয়াইনু অং চৌধুরী বলেন, দেশব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ আজ মানুষের জীবনকে মহাসংকটে ফেলে দিয়েছে। এ মহুর্তে কর্মহীন ও দুস্থ মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব । এদিক চিন্তা করে এ সংকটময় মুহূর্তে ওইসব মানুষের কথা চিন্তা করে মানবিক সহায়তা হিসেবে দলের পক্ষ থেকে খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে।

তিনি আরো বলেন, খাদ্য সামগ্রী সহায়তার পাশাপাশি সবাইকে করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য লকডাউন মেনে চলাসহ স্বাস্থ্য সম্মত পরামর্শ মেনে চলতে বলা হয়েছে।

আরও পড়ুন
Loading...