লামায় কোয়ান্টামের বিনামূল্যে চিকিৎসা পেল পাহাড়ের ৬ হাজার মানুষ

লামায় কোয়ান্টাম ফাউন্ডেশনের বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছে চিকিৎসকরা
বান্দরবানের লামা উপজেলায় কোয়ান্টাম ফাউন্ডেশন’র উদ্যোগে দরিদ্রদের মাঝে বিনামুল্যে বিশেষায়িত চিকিৎসা সেবা ও ঔষুধ প্রদান করা হয়েছে। কোয়ান্টাম ফাউন্ডেশনের ২৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার সরই ইউনিয়নের দুর্গম পাহাড়ি বধিছড়াস্থ কোয়ান্টাম ফাউন্ডেশনের শাফিয়ান মিলনায়তনে এ চিকিৎসা সেবা দেয়া হয়। সকাল থেকেই তীব্র শীত উপেক্ষা করে মুখরিত হয়ে ওঠে কোয়ান্টাম এলাকা।
চিকিৎসা সেবার উদ্ভোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, প্রফেসর ও বিজ্ঞানী ড. এম শমশের আলী। এ সময় কোয়ান্টাম ফাউন্ডেশনের চেয়ারম্যান গুরুজী শহীদ আল্ বোখারী, কোয়ান্টাম ফাউন্ডেশনের পরিচালকসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপাস্থিত ছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর প্যালিয়েটিভ কেয়ার’র বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. নিজাম উদ্দিনের নেতৃত্বে ঢাকা ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থান থেকে ১০৪ জন মেডিসিন, হৃদরোগ, দন্তরোগ, চর্মরোগ, শিশুরোগ, সার্জারি, চক্ষুরোগ, নাক-কান-গলা, অর্থোপেডিক্স, স্ত্রীরোগ ও প্রসূতি বিশেষজ্ঞ চিকিৎসক আগত রোগীদের নানা রোগের চিকিৎসা সেবা দেন। এতে উপজেলার একটি পৌরসভা, ৭টি ইউনিয়ন, আলীকদম, চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ৬ সহস্রাধিক পাহাড়ি বাঙ্গালি নারী-পুরুষ চিকিৎসা সেবা নেয়। একই সময় আগত রোগীদের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিলও অনুষ্ঠিত হয়।
কোয়ান্টাম ফাউন্ডেশনের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের ভূয়শী প্রশংসা করে সরই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ফরিদ উল আলম বলেন, স্থানীয় গরীব অসহায় পাহাড়ি বাঙ্গালী মানুষ উপজেলার বাহিরে গিয়ে চিকিৎসা নিতে পারেনা। তাই এ চিকিৎসা সেবা পেয়ে তারা খুব খুশি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।