লামায় গরুর হাটে স্বাস্থ্য বিধির বালাই নেই !

স্বাস্থ্য বিধি মেনে চলার শর্তে ঈদ উপলক্ষ্যে সীমিত পরিসরে সারা দেশের ন্যায় বান্দরবানের লামা উপজেলায়ও ব্যবসা প্রতিষ্ঠান ও হাট বাজার খুলে দেয়া হলেও নিয়মনীতির তোয়াক্কা করছে না ক্রেতা বিক্রেতারা। কেউ কেউ মুখের মাস্ক গলায় ঝুঁলিয়ে রেখেছেন, আবার মাস্ক ছাড়াই চলছে কেনাকাটা। তাছাড়া দোকানপাট খোলায় তাতে হুমড়ি খেয়ে পড়েছে নানা বয়সী বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

শনিবার (১৭ জুলাই) সাপ্তাহিক হাটের দিনে বান্দরবান জেলার লামা উপজেলা শহরের গরু বাজার, মাছ বাজার, কাঁচা বাজার ও সপিং মলগুলোতে ঘুরে এসব দায়সারা ভাব লক্ষ করা গেছে। শহরের ফুটপাতগুলোতেও নেই তিল ধরানের ঠাঁই। দেখে মনে হবে, দেশের জনগন করোনা জয় করে ফেলেছেন। অথচ প্রতিদিনই করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যায় যোগ হচ্ছে মানুষ। সেদিকে কারো কোন খেয়ালিই নেই।

সংক্রমণের শুরু থেকে বৃহস্পতিবার (১৭ জুলাই) পর্যন্ত উপজেলায় ৭৯৬ জনের নমুনা পরীক্ষায় ১২৭ জনের শরীরে করোনা ভাইরাস পজিটিভ পাওয়া গেছে বলে জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) মনিরুজ্জামান মোহাম্মদ।

তিনি আরো বলেন, জনগণ সচেতন না হলে ও স্বাস্থ্যবিধি না মানলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে। ছবি ও প্রতিবেদন- মো. নুরুল করিম আরমান, লামা (বান্দরবান) প্রতিনিধি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।