লামায় চিকিৎসকের দুর্ব্যবহারের বিরুদ্ধে সাংবাদিকদের প্রতিবাদ সভা

পেশাগত দায়িত্ব পালনকালে বান্দরবানের লামা প্রেসক্লাবের যুগ্ন-সাধারণ সম্পাদক ও জিটিভি’র লামা প্রতিনিধি সাংবাদিক মো. ফরিদ উদ্দিনের সাথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক মোহাম্মদ রোবীন কর্তৃক দুর্ব্যবহার করায় এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (৫সেপ্টেম্বর) বিকালে লামা প্রেসক্লাবের তৃতীয় তলাস্থ মিলনায়তনে এ প্রতিবাদ সভা অনুিষ্ঠত হয়। প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রিয়দর্শী বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান, সহ সভাপতি মো. তানফিজুর রহমান, যুগ্ন-সাধারণ সম্পাদক মো. ফরিদ উদ্দিন, দৈনিক ইত্তেফাক পত্রিকার লামা প্রতিনিধি মুহাম্মদ কামালুদ্দিন, রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. তৈয়ব আলী, সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক উজ্জল বড়ুয়া, দৈনিক ডেসটিনি প্রতিনিধি আবুল কাশেম প্রমুখ বক্তব্য রাখেন। প্রেসক্লাবের অর্থ সম্পাদক সাহাব উদ্দিনের সঞ্চালনায় প্রতিবাদ সভায় উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ায় কর্মরত সকল সাংবাদিকরা অংশ গ্রহণ করেন।

প্রতিবাদ সভায় বক্তারা অভিযোগ করে বলেন, লামা স্বাস্থ্য কমপ্লেক্সের অবকাঠামোগত উন্নয়ন হলেও চিকিৎসা সেবার ক্ষেত্রে তেমন উন্নতি হয়নি। রোগীদের সাথে চিকিৎসকদের দুর্ব্যবহারেরও অহরহ অভিযোগ রয়েছে। আন্ত:বিভাগের রান্নাঘর ও টয়লেটে অস্বাস্থ্যকর পরিবেশসহ নিম্মমানের খাদ্য পরিবেশন করা হচ্ছে। আর সাংবাদিকরা এসব তুলে ধরায় আবাসিক চিকিৎসক মোহাম্মদ রোবীন সাংবাদিক মো. ফরিদ উদ্দিনের সাথে দুর্ব্যবহার করেন।

তারা আরো বলেন, শুধু তাই নয়, চিকিৎসকদের অনিয়ম দুর্নীতির কারণে প্রতি বছর দুর্গম পাহাড়ি এলাকার অধিকাংশ শিশুরা বিভিন্ন টিকা থেকে বঞ্চিত হচ্ছে। এছাড়া স্বাস্থ্য কর্মকর্তা মহিউদ্দিন মাজেদ চৌধুরী এ স্বাস্থ্য কমপ্লেক্সের যোগদানের পর ইপিআই কাজে ব্যবহৃত মোটর সাইকেল ও তিনটি ল্যাপটপ চকরিয়া উপজেলাস্থ তার নিজ বাড়িতে ব্যক্তিগত কাজে ব্যবহার করছেন। এসব অভিযোগের তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানায়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।