লামায় চড়াদামে মাংস বিক্রির দায়ে ৪ কসাই আটক

বান্দরবানের লামা উপজেলায় চড়া দামে গরু ও মহিষের মাংস বিক্রির দায়ে ৪ কসাইকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে উপজেলার আজিজনগর চাম্বি মফিজ বাজার থেকে কসাই জমির উদ্দিন, আব্বাস উদ্দিনসহ চারজনকে আটক করা হয়।
স্থানীয় সূত্র জানায়, সবে বরাত উপলক্ষে সারা দেশের ন্যায় গরুর মাংস ও মুরগী কেনার ধুম পড়েছে জেলার লামা উপজেলা শহরসহ বিভিন্ন ইউনিয়নের হাট বাজারগুলোতেও। এলাকার গরীব ও নিম্নবিত্তশ্রেনীর ক্রেতার কথা ভেবে গরুর মাংসের দাম না বাড়িয়ে সহনীয় পর্যায়ে রাখার পরামর্শ দেন আজিজনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জসিম উদ্দীন। কিন্তু বৃহস্পতিবার সকালে স্থানীয়রা মাংসের দোকানে গিয়ে দেখেন বেশি দামে বিক্রি হচ্ছে মাংস।
আরো জানা গেছে, প্রতি কেজি ৬০০ থেকে ৭০০ টাকা দাম হাকাচ্ছেন কসাইরা। যেখানে প্রতিদিন ৪৮০ থেকে ৫০০ টাকায় মাংস বিক্রি হত। সেখানে ক্রেতা বাড়ার কারনে প্রতি কেজিতে দাম বাড়িয়ে দেন ১৫০ থেকে ২০০ টাকা। তাই স্থানীয় অনেক গরীব লোককে মাংস না কিনে অসহায়ের মত ফিরে যান। ঘটনার খবর পেয়ে পুলিশ চার মাংস ব্যবসায়িকে আটক করে।
চড়াদামে মাংস বিক্রির দায়ে চারজনকে আটকের সত্যতা নিশ্চিত করে আজিজনগর পুলিশ ক্যাম্প ইনচার্জ মো. লেয়াকত আলী বলেন, সহনীয় দামে মাংস বিক্রি করার শর্তে আটকদের ছেড়ে দেয়া হয়েছে।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Mizanur Rahaman বলেছেন

    alikadam a one dorkar

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।