লামায় জনসচেতনতামূলক উন্মুক্ত উঠান বৈঠক

বান্দরবানের লামায় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) ২০২২-২০২৩ আলোকে নিয়মিত প্রচার কর্মসূচির আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ সহ বিভিন্ন বিষয়ের উপর উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। উপজেলায় ভিডিও কলের মাধ্যমে জন সচেতনতা সৃষ্টির লক্ষ্যে উন্মুক্ত উঠান বৈঠক করেছেন গণযোগাযোগ অধিদপ্তরের উপ-পরিচালক (মাঠ প্রচার) ফাহিমা জাহান।

সোমবার (১৪ নভেম্বর) দুপুরে উপজেলার দুর্গম পাহাড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি হরিণঝিরি মার্মা পাড়ায় এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি উপ-পরিচালক (প্রচার) ফাহিমা জাহান ভিডিও কলে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের কোভিট ১৯ টিকা গ্রহণ, ডেঙ্গু প্রতিরোধ, জন্ম নিবন্ধনের গুরুত্ব ও শিশু শিক্ষা বিষয়ে সচেতনতামূলক বক্তব্য রাখেন।

সহকারী তথ্য অফিসার খন্দকার তৌহিদের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের বান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলা প্রকল্প ব্যবস্থাপক এ কে এম রেজাউল হক ও ফিল্ড সুপারভাইজার বেগম ফয়জুন্নেসা।

বৈঠকে উন্নত রাষ্ট্র ও জাতি গঠন, মহান মুক্তিযুদ্ধের চেতনা, মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে করণীয় ও এ বিষয়ে সরকারের পদক্ষেপ, বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সাফল্য ও উন্নয়ন পরিকল্পনা, টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি), ভিশনঃ ২০২১ ও ২০৪১ এর লক্ষ্য ও অর্জন সমূহ, গুজব ও বাল্যবিবাহ প্রতিরোধ ইত্যাদি বিষয়ে সচেতনতামূলক আলোচনা করেন বক্তারা।

তথ্য অফিস লামার আয়োজনে উঠান বৈঠকে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, পাড়া কারবারী ও নারী শিশু সহ বিভিন্ন পেশাজীবির মানুষ অংশ গ্রহণ করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।