লামায় জামায়েতের ১৪ নেতাকর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা

logo-folaapবান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলায় মঙ্গলবার পুলিশের বিশেষ অভিযানে উপজেলা জামায়েতের আমিরসহ আটক ৪ জন এবং এজাহার ভুক্ত ১৪ জনসহ অজ্ঞাত ১০-১২ জনকে আসামী করে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। লামা থানার উপ পরিদর্শক আবু জায়েদ মোঃ নাজমুন নূর বাদী হয়ে লামা থানায় মামলাটি দায়ের করে।
লামা থানার মামলার এজাহার সূত্রে জানা যায়, লামা থানা পুলিশ মাদক উদ্ধার ও জঙ্গী বিরোধী অভিযান পরিচালনা করার সময় এস. আই আবু জায়েদ মোঃ নাজমুন নূর গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে,লামা মাতামুহুরী ডিগ্রী কলেজের কোয়ার্টারে জামায়াতের লামা উপজেলা আমির, মাতামুহুরী কলেজের প্রভাষক আব্দুল মোনায়েন তার নিজ বাসায় কিছু সংখ্যক লোক নিয়ে সরকার বিরোধী আন্দোলনের অংশ হিসেবে নাশকতার পরিকল্পনার জন্য মিলিত হয়।
আরো জানা গেছে, এসময় মোঃ মোনায়েম, কাজী মোঃ ইব্রাহীম, মোঃ মারুফ, আবু বক্কর মোঃ জাবের উদ্দিনকে আটক করে পুলিশ।
আটককৃতদের অবস্থান কক্ষে থেকে সাইয়েদ আবুল আলা মওদুদী এর ইসলাম ও জাতীয়তাবাদী বই, সাইয়েদ আবু আল মওদূদীর ও ইসলাম ও পাশ্চাত্য সভ্যতার দন্ধ বই, রুকুনিয়াতের দায়িত্ব ও মর্যাদা অধ্যাপক গোলাম আজম রচিত বই সহ বেশ কিছু ধর্মীয় উস্কানী মূলক বই পাওয়া যায়। মামলার অনান্য আসামীরা হলেন, মোঃ জাফর উল্লাহ,ফারুক আহাম্মদ,ফরিদুল আলম, জসিম উদ্দিন, আব্দুল গফুর,ওমর ফারুক, অতাউর রহমান,মীর কাসেমসহ অজ্ঞাতনামা অরো ১০/১২ জন।
লামা থানার উপ পরিদর্শক আবু জায়েদ মোঃ নাজমুন নূর বলেন গ্রেফতার কৃতদের বুধবার অাদালতে হাজির করা হলে আদালত জামিন না মজ্ঞুর করে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেয় এবং পালাতক আসামীদের গ্রেপ্তাতে পুলিশের অভিযান অব্যাহত আছে।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Tarek Ahamed বলেছেন

    jamat o jangi dore ! bangladesh ke nirapod rakte habe !

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।