লামায় ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদে আশ্রয় নিতে বৈঠক

স্থানীয়দের সাথে মতবিনিময় করছেন লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা খিনওয়ান নু

অতি বর্ষণ শুরু হলেই পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদেরকে পাশের নিরাপদ স্থানে কিংবা নির্দিষ্ট আশ্রয়ণ কেন্দ্রে আশ্রয় নেওয়ার তাগিদ দিলেন, বান্দরবানের লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা খিনওয়ান নু।
শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত লামা পৌরসভা, উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়ন ও লামা সদর ইউনিয়নসহ উপজেলার বিভিন্ন স্থানের পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারী এলাকা পরিদর্শনকালে পাড়ায় পাড়ায় অনুষ্ঠিত উঠান বৈঠকে নারী পুরুষদের সাথে মতবিনিময়কালে তিনি এ তাগিদ দেন। পাশাপাশি এ বিষয়ে সংশ্লিষ্ট পৌরসভার মেয়র, কাউন্সিলর, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সদস্যদেরকেও সচেতন থাকার জন্য নির্দেশ দেন তিনি।
এছাড়াও যে কোন জরুরী প্রয়োজনে প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহায়তার আশ্বাস দিয়ে তিনি বলেন, অসচেতনতার কারণেই সম্প্রতি বান্দরবানসহ তিন পার্বত্য জেলায় পাহাড় ধসে ব্যাপক প্রাণহানির ঘটনা ঘটেছে। এ প্রাণহানির ঘটনা থেকে সবাইকে আগে থেকেই সচেতন হতে হবে। একটু সচেতন হলেই দূর্ঘটনা থেকে রক্ষা পাওয়া যায়।
উঠান বৈঠকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) সায়েদ ইকবাল, উপজেলা প্রকৌশলী মো. মোবারক হোসেন, লামা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার সেন, সদস্য মো. আবু সুফিয়ান, পৌরসভার কাউন্সিলর মো. ইউছুফ আলী,ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ সদস্য মো. কামাল উদ্দিন, সাংবাদিক মো. নুরুল করিম আরমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।