লামায় তথ্য অফিসের উদ্যোগে ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক আলোচনা

বান্দরবানের লামা উপজেলায় ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। তথ্য অফিসের উদ্যোগে প্রচার কার্যক্রমের আওতায় উপজেলার ফাইতং উচ্চ বিদ্যালয় মিলনায়তনে প্রধান শিক্ষক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জালাল উদ্দিন।

গত শনিবার (১ আগস্ট) দুপুরে তথ্য অফিসের ঘোষক মো. সেলিম মিয়ার সঞ্চালনায় সভায় ইউনিয়ন পরিষদের সদস্য মো. জোবায়ের ও শহীদুল্লাহ মিন্টু, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. হেলাল উদ্দিন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সুজা আকবর বিশেষ অতিথি ছিলেন। এ সময় স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গসহ বিদ্যালয়ের শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

সভার বক্তারা বলেন, সারা দেশে শিক্ষা, যোগাযোগ, স্বাস্থ্য, পরিবেশ, কৃষি, বিদ্যুৎসহ প্রতিটি সেক্টরে ব্যাপক উন্নয়ন কাজ বাস্তবায়ন করেছে সরকার। বর্তমানে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশ। এতে করে দেশ ২০২১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ ও ২০৪১ সালে সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে এগিয়ে যাচ্ছে।

সভার প্রধান আলোচক লামা তথ্য অফিসার মো. রুহুল আমিন চৌধুরী নারীর ক্ষমতায়ন ও শিশুর বিকাশ, শিল্প ও বাণিজ্যের সোনালি সময়, অবহেলিত মানুষের জীবনমান উন্নয়ন, ধর্মীয় সম্প্রীতি ও সাংস্কৃতিক উন্নয়ন, আলোর পথে দুর্বার বাংলাদেশ, সবার জন্য যুগোপযোগী শিক্ষা, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন, পাহাড়ে উন্নয়নের ছোঁয়া, টেকসই উন্নয়নে পরিবেশের সুরক্ষা, স্বাবলম্বী, উদ্যমী যুবসমাজ গঠন, উন্নত যোগাযোগ, কর্ম ও বাসস্থান, সুস্থ জাতি সুন্দর ভবিষ্যৎ, মুক্তিযোদ্ধাদের পাশে সরকার, আঞ্চলিক ও বৈশ্বিক সম্পর্ক উন্নয়নের মাইলফলক ক্যাটাগরিতে গত দুই মেয়াদে সরকারের নেয়া পদক্ষেপ ও সফলতার উল্লেখযোগ্য তথ্য তুলে ধরেন। শেষে উল্লেখিত বিষয়ের সমূহের ওপর চলচ্চিত্র প্রদর্শনও করে তথ্য অফিস কর্তৃপক্ষ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।