লামায় তাজিংডং ফুটবল টুর্ণামেন্টের সেমি ফাইনাল খেলা অনুষ্ঠিত

লামায় তাজিংডং ফুটবল টুর্ণামেন্টের সেমি ফাইনাল খেলায় উপস্থিত অতিথি ও খেলোয়াড়রা
‘শান্তির জন্য খেলা’-এ শ্লোগানকে প্রতিপাদ্য করে বান্দরবানের লামা উপজেলায় বেসরকারী সংস্থা তাজিংডং’র এসআইডি-সিএইচটি, ইউএনডিপি প্রকল্পের আওতায় ফুটবল টুর্ণামেন্টের সেমি ফাইনাল খেলা অনুষ্টিত হয়েছে। আজ বুধবার বিকালে উপজেলার গজালিয়া ইউনিয়নের টি.টি এন্ড ডি.সি মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।
উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান মিল্কি রানী দাশ, ইউএনডিপি’র প্রোগ্রাম অফিসার (গভানেন্স এন্ড এডভোকেসি) মোস্তফা কামাল, সংস্থার প্রকল্প সমন্বয়কারী পাইচিংউ ও প্রশিক্ষণ কর্মকর্তা মাইকেল মন্ডল, স্থানীয় গন্যমান্যসহ স্থানীয় সাংবাদিকরা অনুষ্ঠিত খেলা উপভোগ করেন। প্রথমে চাম্বি উচ্চ বিদ্যালয় ও মেরাখেলা উচ্চ বিদ্যালয় ছাত্রীদের মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। এ খেলায় ১-০ গোলে মেরাখোলা সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে জয়ী হয় চাম্বি উচ্চ বিদ্যালয়। দিনের অপর খেলা লামা সরকারী উচ্চ বিদ্যালয় ও গজালিয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। এতে ১-০ গোলে লামা সরকারী উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে গজালিয়া উচ্চ বিদ্যালয় জয়ী হয়। বাংলাদেশ রেপারি এসোসিয়েশনের সদস্য মোহাম্মদ ইব্রাহীম, তারেকুল ও তারেফুল ইসলাম সমগ্র খেলা পরিচালনা করেন।
সংস্থার প্রকল্প সমন্বয়কারী পাইচিংউ ও প্রশিক্ষণ কর্মকর্তা মাইকেল মন্ডল বলেন, বিভিন্ন জাতি গোষ্ঠির কিশোর কিশোরীদের মধ্যে আন্ত সু-সম্পর্ক বৃদ্ধির ও সৌহার্দপূর্ণ সহাবস্থান নিশ্চিতের লক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের একটি প্রকল্পের অধীনে স্থানীয় তাজিংডং এ খেলার আয়োজন করা হয়।
প্রসঙ্গত, গত ৫ মে থেকে টুর্ণামেন্ট শুরু হয়। লামার বিভিন্ন বিদ্যালয় থেকে ৮টি বালক ও ৮টি বালিকা দল অংশ গ্রহণ করে। নক আউট পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।