লামায় তিন দিন ব্যাপী বিজ্ঞান মেলা শুরু

‘জলবায়ু পরিবর্তনেরর চালেঞ্জ মোকাবিলায় বিজ্ঞান ও প্রযুক্তি’-এ শ্লোগানকে প্রতিপাদ্য করে বান্দরবানের লামা উপজেলায় ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং তিন দিন ব্যাপী বিজ্ঞান মেলা শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাববধানে স্থানীয় টাউন হলে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।

এ উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জন্নাত রুমির সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা জামাল।

উপজেলা পরিষদ চেয়ারম্যানের একান্ত সহকারী মো. কামরুল হাসান পলাশের সঞ্চালনায় পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কী রাণী দাশ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. গাউছুল আজম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ বিশেষ অতিথি ছিলেন। এর আগে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল ফিতা কেটে মেলার উদ্বোধন করেন। মেলায় উপজেলার লামামুখ উচ্চ বিদ্যালয়, আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়, গজালিয়া উচ্চ বিদ্যালয়, হায়দারনাশী উচ্চ বিদ্যালয়, সরকারী উচ্চ বিদ্যালয়ের স্টল বসায়।

পরে ‘সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’- শ্লোগানকে প্রতিপাদ্য করে ডিজিটাল বাংলাদেশ দিবস’১৯ উপলক্ষ্যে এক র‌্যালি উপজেলা শহরের বিভিন্ন গুরুত্বুপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে এক সেমিনারে মিলিত হয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।