লামায় দূর্নীতি বিরোধী জাতীয় বিতর্ক রচনা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বান্দরবানের লামা উপজেলায় দূর্নীতি বিরোধী জাতীয় বিতর্ক, রচনা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা’২০২০ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার লাইনঝিরি মোহাম্মদীয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা মিলনায়তনে ‘দূর্নীতি জাতীয় উন্নয়নের অন্তরায়’ এবং ‘মূল্যবোধ ও দেশ প্রেমের অভাবে দূর্নীতির বিস্তার ঘটে’ শীর্ষক বিষয়ের ওপর এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সততা, নিষ্ঠাবোধ ও চারিত্রিক দৃঢ়তা সৃষ্টি করা, দুর্নীতির বিরুদ্ধে তীব্র ঘৃণা সৃষ্টি করা এবং সর্বোপরি গণসচেতনতা গড়ে তোলার কার্যক্রমে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার উদ্দেশে দূর্নীতি দমন কমিশনের অর্থায়নে মাদ্রাসা কর্তৃপক্ষ এ প্রতিযোগিতার আয়োজন করে।

পরে এ উপলক্ষ্যে মাদ্রাসার সুপার মাওলানা মোহাম্মদ ইব্রাহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলার দূর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য ও হলি চাইল্ড পাবলিক স্কুল পরিচালনা কমিটির সভাপতি মো. তানফিজুর রহমান।

এতে মাদ্রাসার সহ সুপার কাজী মোহাম্মদ ইলিয়াছ, সহকারী সিনিয়র শিক্ষক সাহাব উদ্দিন রিটু, এসএম আহসান উল্লাহ, লামা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. নুরুল করিম আরমান বিশেষ অতিথি ছিলেন। শেষে অতিথিবৃন্দ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দূর্নীতি একটি সামাজিক ব্যাধি ও দেশ উন্নয়নের অন্তরায়। এ অভিশাপ থেকে ম্ক্তু করতে প্রথমে শিক্ষার্থীদেরকে এগিয়ে আসতে হবে। দূর্নীতিম্ক্তু বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদেরকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।