লামায় পরীক্ষার প্রশ্ন ফাঁসের কার্যকর নিয়ন্ত্রণের দাবীতে মানববন্ধন

প্রশ্ন ফাঁসের কার্যকর নিয়ন্ত্রণের দাবীতে লামায় মানব বন্ধনের একাংশ
পরীক্ষার প্রশ্ন ফাঁসের কার্যকর নিয়ন্ত্রণের দাবীতে বান্দরবানের লামা উপজেলায় জন সচেতনতা সৃষ্ঠির লক্ষে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।
টিআইবি’র অনুপ্রেরনায় সচেতন নাগরিক কমিটি (সনাক), স্বচ্ছতার জন্য নাগরিক (স্বজন), ইয়ুথ এনগেসমেন এন্ড সাপোর্ট (ইয়েস) ও ইয়েস ফ্রেন্ডস গ্রুপের উদ্যোগে রবিবার দুপুরে উপজেলা পরিষদ সম্মুখ সড়কে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। মাতামুহুরী ডিগ্রী কলেজের প্রভাষক রহিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচীর উদ্বোধন করেন, প্রেসক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রিয়দর্শী বড়ুয়া। এতে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান প্রধান অতিথি ছিলেন।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রফেসার তানজিম উদ্দিন, মো. জিল্লুর রহমান, এ.এম. ইমতিয়াজ ও মো. ফরহাদ। ‘শিক্ষাখাতে সুশাসন ও মেধাভিত্তিক বাংলাদেশ, চাই পরীক্ষায় প্রশ্ন ফাঁসের কার্যকর নিয়ন্ত্রণ’ এ শ্লোগানকে মুল প্রতিপাদ্য করে মানববন্ধনে উপজেলার স্কুল কলেজ মাদ্রাসার শিক্ষার্থীরাও অংশ গ্রহন করেন।
মানববন্ধনে বক্তারা প্রশ্নপত্র ফাঁসের প্রেক্ষাপট, অপ্রতুল উদ্যোগ, কারন ও প্রভাব বিশ্লেষন করে প্রশ্ন ফাঁস রোধে সংশ্লিষ্ট মন্ত্রণালয় বরাবরে সনাক-টিআইবি’র ৯ দফা সুপারিশ ঘোষনা করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।