লামায় পাহাড় ধস সম্পর্কে সচেতনতা বৃদ্ধি মূলক কর্মশালা

পাহাড় ধস সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও আগাম সতর্কতা মূলক কার্যক্রম গ্রহণের লক্ষে বান্দরবানের লামা উপজেলায় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
এ উপলক্ষ্যে সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে এক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পরিষদ সভা কক্ষে গিয়ে এক কর্মশালায় মিলিত হয়। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং উপজেলা প্রশাসনের উদ্যোগে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমির সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। এতে সহকারি কমিশনার (ভুমি) মো. সায়েদ ইকবাল, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, লামা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিথি তংচঙ্গ্যা, কৃষি কর্মকর্তা মো. নূরে আলম, উপজেলা প্রকৌশলী মো. মোবারক হোসেন ও প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া বিশেষ অতিথি ছিলেন। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক তাজুল ইসলাম, পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক বিপ্লব কান্তি নাথ, বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা হারুন-অর-রশিদ, থনা পুলিশের উপ-পরিদর্শক মো. মামুন, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার সেন, সরই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরিদুল আলম প্রমুখ।
উপজেলার সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ সদস্য, সাংবাদিক, লামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্য, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীরাও কর্মশালায় অংশ গ্রহণ করেন। কর্মশালায় পাহাড়ধ্বস প্রতিরোধে আশু সমাধান সমূহ খুঁজে বের করে ও প্রতিরোধ মূলক কার্যক্রম গ্রহণ করার বিষয়ে গুরুত্বসহকারে আলোচনা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।