লামায় ফের মিয়ানমার নাগরিক আটক

বান্দরবানের লামা উপজেলায় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ফের ওয়েবুং হ্লা মার্মা (৪২) নামের এক মিয়ানমার নাগরিককে আটক করেছে সেনাবাহিনী। সোমবার বিকালে পৌরসভার হরিণঝিরি বৌদ্ধ বিহার এলাকা থেকে তাকে আটক করা হয়। ওয়েবুং হ্লা মার্মা মিয়ানমারের রাখাইন প্রদেশের ক্যতরম্রোত জেলার পাওয়ারা থানার পাওয়ারা গ্রামের বাসিন্দা মৃত মংছিংচা মার্মাার ছেলে বলে পুলিশকে জানিয়েছে।
সূত্র জানায়, দীর্ঘদিন ধরে ওয়েবুং হ্লা মার্মা হরিণঝিরি বৌদ্ধ বিহারের ভান্তে পরিচয়ে অবৈধভাবে বসবাস করে আসছে ; এমন সংবাদের ভিত্তিতে চাম্পাতলী ক্যাম্পের সেনাবাহিনী সদস্যরা সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে অভিযান চালিয়ে তাকে আটক করেন। এ সময় বৈধ কোন কাগজপত্র দেখাতে না পারায় প্রাথমিক জিঙ্গাসাবাদ শেষে তাকে থানায় সোপর্দ করে সেনাবাহিনী।
এই ব্যাপারে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন বলেন, বৈধ কোন কাগজপত্র ব্যতিত বাংলাদেশে অনুপ্রবেশ ও অবস্থান করার অভিযোগে আটক ওয়েবুং হ্লার বিরুদ্ধে বিদেশী নাগরিক সম্পর্কিত আইনে মামলা করা হয়েছে।
প্রসঙ্গত, গত ৭ অক্টোবর রাতে উপজেলার সরই ইউনিয়নের কম্পনিয়া রেথোয়াই পাড়া বৌদ্ধ বিহার এলাকা থেকে অবৈধভাবে অবৈধ বসবাসকারী হ্লাথোয়াইন মার্মা (৩৫) নামের এক ভান্তেকে আটক করা হয়। পরে তাকে আদালতের মাধ্যমে বান্দরবান কারাগারে প্রেরণ করে পুলিশ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।