লামায় ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য !

NewsDetails_01

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বান্দরবান জেলার লামা উপজেলায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার সরই ইউনিয়নের লম্বাখোলা গ্রামের বাসিন্দা শামসু মোল্লার ছেলে মো. নুরুল ইসলাম এ মন্তব্য করেন। এ নিয়ে আওয়ামী লীগের সরই ইউনিয়ন শাখা ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সূত্র জানায়, সম্প্রতি প্রধানমন্ত্রী ভিডিও কনফান্সের মাধ্যমে দেশব্যাপী নব নির্মিত মডেল মসজিদ উদ্বোধন করেন। M.A.A Rabby (এম.এ.এ রাব্বি) তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে মসজিদ উদ্বোধনী অনুষ্ঠানের ভিডিও পোস্ট করেন। তার এ পোস্টে Md Nurul Islam (মো. নুরুল ইসলাম) নামের আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে একটি কুরুচিপূর্ণ মন্তব্য করা হয়। পরবর্তীতে এ মন্তব্যটি ভাইরাল হয়ে যায়। অভিযুক্ত আইডিতে নুরুল ইসলামের ছবি রয়েছে। পরবর্তীতে এলাকায় বিভিন্ন জনের কাছে মন্তব্যটি ভাইরাল হয়। ফেসবুকে নুরুল ইসলামের আইডিতে উল্লেখিত মন্তব্যটি হলো- ‘এদের সবাইকে মাথায় জুতার ফিতা করতে করতে বের করা উচিত’।

তবে অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত মো. নুরুল ইসলাম বলেন, কে বা কারা হ্যাক করে আমার ফেসবুক আইডিতে ঢুকে এ মন্তব্য করেছেন। আমি মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে এ ধরণের মন্তব্য করিনি। একটি পক্ষ আমাকে ফাঁসানোর জন্য এমন কাজ করেছেন।

NewsDetails_03

এ বিষয়ে সরই ইউনিয়ন আওয়ামী যুবলীগের সহ-সভাপতি মোহাম্মদ ইসমাইল জানায়, নুরুল ইসলাম মাননীয় প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে কুরুচিপুর্ণ মন্তব্য করে ঠিক করেন নি। এ নিয়ে দলের নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

লামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করা অবশ্যই অপরাধ। নুরুল ইসলাম এমন অপরাধ করে থাকলে তাকে আইনের আওতায় আনা হবে।

জানতে চাইলে এ বিষয়ে সরই ইউনিয়নের ক্যয়াজুপাড়া পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. আবুল হাসেম জানান, মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তির ঘটনা লোকমুখে শুনেছি। কেউ অভিযোগ করলে তদন্ত করে ঘটনার প্রমাণ পাওয়া গেলে অভিযুক্ত মো. নুরুল ইসলামের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন