লামায় বন্যায় ৭১০ ক্ষতিগ্রস্ত পরিবার পাবে সহায়তা

লামায় অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন, ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন
বান্দরবানের লামা উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্তরা পাবেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ও বলিপাড়া নারী কল্যাণ সমিতির (কিএনকেএস) নগদ অর্থ ও ত্রাণ সহায়তা। বেসরকারীভাবে এই প্রথম পৌরসভা, লামা সদর ও ফাঁসিয়াখালী ইউনয়নে ক্ষতিগ্রস্ত ৭১০ ক্ষতিগ্রস্ত পরিবার পাবেন এ সহায়তা।
এ উপলক্ষে বৃহস্পতিবার দুপুুের উপজেলা পরিষদ সভা কক্ষে সংস্থা দুটির যৌথ উদ্যোগে বন্যা দূর্গতদের সহায়তা প্রকল্পের এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। মৎস্য কর্মকর্তা জয় বর্ণিকের সভাপতিত্বে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন। প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মজনুর রহমান, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের এরিয়া ম্যানেজার আস্টিন হীরা, বিএনকেএস’র পরিচালক পেশাল চাকমা বিশেষ অতিথি ছিলেন। এতে স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিবর্গ অংশ গ্রহণ করেন। সভায় মাল্টিমিডিয়ার মাধ্যমে সংস্থা দুইটির লক্ষ, উদ্দেশ্য ও কার্যক্রমের নিয়ম নীতিসহ বিস্তারিত তুলে ধরা হয়।
উল্লেখ্য, সম্প্রতি প্রবল বর্ষণের ফলে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে লামা পৌরসভা, লামা সদর ও ফাঁসিয়াখালী ইউনিয়নের নিচু এলাকা প্লাবিত হয়ে সহস্রাধিক পরিবার ক্ষতিগ্রস্ত হয়। এর আর কোন বেসরকারী সংস্থা বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় এগিয়ে আসেনি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।