লামায় বন্য হাতির আক্রমনে বৃদ্ধা নিহত

বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নে বন্য হাতির আক্রমণে আশ্রাফিয়া বেগম নামের এক বৃদ্ধ নারীর মৃত্যু হয়েছে। তিনি সরই ইউনিয়নের আন্ধারি জামালপুর এলাকার মৃত সাহেব আলী তালুকদারের স্ত্রী। মঙ্গলবার (১লা সেপ্টেম্বর) রাত ৪টার দিকে এই ঘটনা ঘটে।

ভোরে স্থানীয়রা নামাজ পড়তে উঠলে তালুকদারের বসতবাড়ি ভাংচুর করা দেখতে পায় এবং বাড়ির পাশে বৃদ্ধ নারীর ক্ষতবিক্ষত লাশ পড়ে থাকতে দেখে পুলিশকে অবহিত করলে পরে পুলিশ তার লাশ উদ্ধার করে। এ সময় হাতির পালটি লাল মিয়ার বসতঘর, মানিক মিয়ার মাছের খামার ঘর ও সেলিমের খামার ঘর ভাংচুর করে।

সরই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরিদ উল আলম বলেন, গত কয়েক দিন ধরে ১০-১২টির একটি বন্য হাতির দল একের পর এক ঘরবাড়ি ভাংচুর করে চলেছে। হাতির হামলার বিষয়ে বন বিভাগ, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও থানাকে জানানো হয়েছে।
মঙ্গলবার দিনগত রাতে ১০-১২টির একটি বন্য হাতির দল গহীন পাহাড় থেকে নেমে সারারাত আন্ধারি এলাকা ও আশপাশে বন্য হাতি হামলা চালায়। হাতির দল ফসলের ক্ষেত, বাগান ও বসতবাড়ি ভাংচুর ও ক্ষতি করে। এই ঘটনায় এলাকার মানুষ নির্ঘুত রাত কাটানোর পাশাপাশি আতংকে চরম আতংকে আছে।

এ বিষয়ে লামা বিভাগীয় বন কর্মকর্তা এস এম কায়চার বলেন, ক্ষতিগ্রস্তদের বন বিভাগের পক্ষ থেকে বিধি মোতাবেক ক্ষতিপূরণ পাবেন,পাশাপাশি এলাকাবাসীর সহায়তায় হাতিগুলোকে গহীন পাহাড়ে সরানোর ব্যবস্থা করা হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।