লামায় বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ

লামায় বর্ষবরণের শোভাযাত্রা
বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানের লামা উপজেলা প্রশাসনের উদ্যোগে পালিত হয়েছে বাংলা নববর্ষ ১৪২৬। এ উপলক্ষে আজ রবিবার সকালে সরকারী বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীর স্বতস্ফূর্ত অংশ গ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালি ও মঙ্গল শোভাযাত্রা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে বর্ষবরণের গানের মধ্য দিয়ে পান্তাভোজন শেষে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।
স্থানীয় ও অতিথি শিল্পীরা দেশীয় গান, ছড়া, কবিতা আবৃত্তি, জারি-সারি ও নৃত্য প্রদর্শন করে সাংস্কৃতিক অনুষ্ঠানকে মাতিয়ে তোলে। সূরে বাঁধা গানের গুচ্ছ নিয়ে আসে অন্যরকম এক আবহ। সকল অনাচারকে প্রতিহত করা এবং অশুভকে জয় করার জাগরণী সুরবাণী, গান, পাঠ, আবৃত্তিতে বসে ভালবাসার এক অপূর্ব মিলনমেলা।
উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি দিনব্যাপী প্রতিটি অনুষ্ঠানের নেতৃত্ব দেন। এ সময় পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা অপ্পেলা রাজু নাহা, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ মাহাবুবুর রহমান, সাধারণ সম্পাদক বাথোয়াইচিং মার্মা, নব-নির্বাচিত উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কি রাণী দাশ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা ও মিন্টু কুমার সেন, উপজেলা প্রকৌশলী কর্মকর্তা মো.নাজিম উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ভূঁইয়া, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার তপন কুমার চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও স্ব স্ব উদ্যোগে দিবসটি পালন করা হয় বলেও জানান প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তপন কুমার চৌধুরী। লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি বলেন,পহেলা বৈশাখ ১৪২৬ বাঙ্গালীর প্রাণের উৎসব বাংলা নববর্ষ সকলের স্বতস্ফূর্ত অংশ গ্রহণের মধ্য দিয়ে ব্যাপক উৎসাহ, উদ্দীপনাা ও আনন্দঘন পরিবেশে পালন করা হয়েছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।