লামায় বসতঘর আগুনে পুড়ে ৫ লাখ টাকার ক্ষতি

বান্দরবানের লামা উপজেলায় অগ্নিকান্ডে একটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার দুপুরে পৌরসভা এলাকার লতিফ মেম্বার পাড়ার রৌশন আরা বেগমের বসতঘরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে বসতঘর মালিকের ৫ লাখ টাকার ক্ষতি হয় বলে দাবী করা হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্টিক থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে।
স্থানীয় সূত্র জানায়, বিদ্যুতের খুঁটি থেকে সোমবার দুপুর ১২টার দিকে লতিফ মেম্বার পাড়ার বাসিন্দা মো. ইউচুপের স্ত্রী রৌশন আরার ঘরে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা স্থানীয়দের সহযোগিতায় ঘন্টাব্যাপী আপ্রাণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে ঘরের যাবতীয় জিসিনপত্র পুড়ে ছাই হয়ে যায়।
ক্ষতিগ্রস্ত রৌশন আরা বলেন, দীর্ঘদিন ধরে স্বামী নিখোঁজ রয়েছে। এর মধ্যে শ্রমিকের কাজ করে বহু কষ্টে জমানো টাকায় নির্মিত বসতঘরটিতে তিন ছেলে মেয়ে নিয়ে বসবাস করে আসছিলাম। মুহুর্তের মধ্যে বিদ্যুতের খুঁটির আগুন আমাকে নি:স্ব করে দিয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লামা স্টেশন লিডার নয়ন জিৎ চাকমা বলেন, ঘটনাস্থলে যাওয়ার পথ না থাকায় ও পারি উৎস্য না থাকায় দ্রুত আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়নি। বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।
আগুনে বসতঘর পুড়ে ছাই হওয়ার সত্যতা নিশ্চিত করে লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম বলেন, পৌরসভার পক্ষ থেকে ক্ষতিগ্রস্তকে সহযোগিতা করা হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।