লামায় বসতঘর ও তামাক চুল্লী আগুনে পুড়ে ছাই

ফাইল ছবি
বান্দরবানের লামা উপজেলায় আগুন লেগে ১টি কাঁচা বসতঘর ও তামাক শোধনের চুল্লী সম্পূর্ণ ছাই হয়ে গেছে। সোমবার বিকালে উপজেলার গজালিয়া ইউনিয়নের দুর্গম পাহাড়ি ব্রিকফিল্ড এলাকার ইউছুপের ছেলে আবুল কালামের বসতঘর ও তামাক চুল্লীতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে নগদ টাকা ও স্বর্ণালংকারসহ প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয় বলে দাবী করা হয়েছে। তামাক চুল্লীর চুলা থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছেন স্থানীয়রা। খবর পেয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সদস্য ও গন্যমান্য ব্যক্তিবর্গ ঘটনাস্থল পরিদর্শন করেন।
সূত্র জানায়, সোমবার বিকাল সাড়ে ৫টার দিকে আবুল কালামের তামাক চুল্লীর চুলা থেকে হঠাৎ আগুন জ্বলে ওঠে। মুহুর্তের মধ্যে আগুন পাশের বসতঘরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দেড় ঘন্টা ব্যাপী আপ্রাণ চেষ্টা চালিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা। ততক্ষণে বসতঘর ও চুল্লীটি সম্পূর্ণ পুড়ে যায়। এ সময় ঘরে রক্ষিত ধান, তামাক, স্বর্ণালংকার ও নগদ টাকাসহ মূল্যবান জিনিসপত্র পুড়ে যায়।
ক্ষতিগ্রস্ত আবুল কালাম বলেন, দ্রুত আগুন ছড়িয়ে পড়ায় ঘরের মালামাল ও চুল্লীর তামাক রক্ষা করা সম্ভব হয়নি। আগুনে প্রায় ৩ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে।
বসতঘর ও তামাক চুল্লী আগুনে পুড়ে ক্ষয়ক্ষতির সত্যতা নিশ্চিত করে গজালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা বলেন, পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদেরকে সহযোগিতা করা

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।