লামায় বিক্রিকালে তিনবস্তা পাঠ্য বই উদ্ধার

লামায় উদ্ধারকৃত পাঠ্য বই
বান্দরবানের লামায় নীতিমালা উপেক্ষা করে বিক্রিকালে মাধ্যমিক পর্যায়ের তিন বস্তা সরকারি পাঠ্য বই ও ক্রেতাসহ একটি মাহিন্দ্র আটক করেছে স্থানীয়রা। বুধবার দুপুরে উপজেলার রুপসীপাড়া বাজার এলাকা থেকে এসব বই আটক করা হয়। আটক ক্রেতা মো. জসিম উদ্দিন লামা পৌরসভা এলাকার চেয়ারম্যান পাড়ার বাসিন্দা বলে জানা গেছে।
সূত্র জানায়, সরকারি বই বিক্রির নিয়ম না থাকলেও রুপসীপাড়া নিম্ম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম বিভিন্ন শ্রেণীর তিন বস্তা পাঠ্য বই জসিম উদ্দিন নামের এক ফেরিওয়ালার নিকট বিক্রি করেন। এমন খবর পেয়ে স্থানীয়রা বই ভর্তি মাহিন্দ্রসহ ক্রেতা জসিম উদ্দিনকে উপজেলা নির্বাহী অফিসারের নিকট সোপর্দ করে। পরে নির্বাহী অফিসার বইগুলো লামা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা গুদামে রাখার নির্দেশ দেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালামের কাছ থেকে দুই হাজার টাকায় বইগুলো কিনেছেন বলে জানান বই ক্রেতা জসিম উদ্দিন।
এ বিষয়ে রুপসীপাড়া নিম্ম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম জানান, বিদ্যালয় পরিচালনা কমিটি রেজুলেশনের মাধ্যমে পুরাতন বইগুলো বিক্রির সিদ্ধান্ত গ্রহন করে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু বলেন, আটক বইগুলো গুদামে রাখা হয়েছে, এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।