লামায় বিজিবি ক্যাম্প বহালের দাবীতে মানববন্ধন

লামায় বিজিবি ক্যাম্প বহালের দাবীতে মানববন্ধন
লামায় বিজিবি ক্যাম্প বহালের দাবীতে মানববন্ধন
বান্দরবানের লামার ফাঁসিয়াখালী ইউনিয়নের বিজিবি ত্রিশডেবা বিওপি ক্যাম্প প্রত্যাহারের প্রতিবাদ ও বহালের দাবীতে মানববন্ধন করেছে স্থানীয় জনসাধারণ। মঙ্গলবার বিকাল ৩টায় ফাঁসিয়াখালী বনপুর বাজারে স্থানীয় ৫শতাধিক নারী-পুরুষ মানববন্ধনে অংশগ্রহণ করে।

জানা গেছে, ৩১ বিজিবি নাইক্ষ্যংছড়ি জোনের অধিনস্থ লামা ত্রিশডেবা বিওপি ক্যাম্পটি সরকারী সিদ্ধান্ত মতে প্রত্যাহার করে নিয়ে যাওয়া হচ্ছে। এই সংবাদ জানার পর ক্যাম্পটির আশপাশের কয়েক গ্রামের মানুষ প্রত্যাহার আদেশ বাতিলের দাবিতে মানববন্ধন করে।
স্থানীয় মির আহমদ মিলন বলেন, ১৯৮৩-৮৪ সালের দিকে ত্রিশডেবা বিওপি বিজিবি ক্যাম্পটি স্থাপিত হয়। ক্যাম্পটির আশপাশে ৪১টি বাঙ্গালী পাড়া ও ২৫টি আদিবাসী পাড়া রয়েছে। ক্যাম্পটি স্থাপন হওয়ার পর থেকে আমরা নিরাপত্তার সাথে জীবন যাপন করতে পারছি।এই মুহুর্তে ক্যাম্পটি প্রত্যাহার করে নিয়ে যাওয়া মানে অত্র এলাকার প্রায় ১৬ হাজার বাঙ্গালী ও ৭ হাজার আদিবাসী জনগণকে অনিশ্চয়তার মধ্যে ফেলে দেওয়া। তাই বিজিবি ক্যাম্পটি রাখা আমাদের সকল সম্প্রদায়ের প্রাণের দাবি।
ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান জাকের হোসেন মজুমদার বলেন, এলাকার নিরাপত্তার স্বার্থে ক্যাম্পটি রাখা অতীব প্রয়োজন। জনসাধারণের জানমালের কথা চিন্তা করে বিজিবি ত্রিশডেবা বিওপি ক্যাম্পটি রাখতে সরকার ও বিজিবির কর্তৃপক্ষকে অনুরোধ জানাই।
নাইক্ষ্যংছড়ি ৩১ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল আনোয়ারুল আজিম জানান, ক্যাম্প প্রত্যাহারের বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত, আমাদেরকে যখন যে নির্দেশ প্রদান করে আমরা তা পালন করি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।