লামায় বিনামূল্যে সার ও বীজ পেল ৪৭৩ কৃষক

লামায় কৃষকদের মাঝে বিনামূল্যের সার ও বীজ বিতরণ করছেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী
বান্দরবানের লামা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। আজ বুধবার দুপুরে উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী এসব বীজ ও সার বিতরণ উদ্বোধন করেন।
রবি/২০১৮-১৯ মৌসুমে ভুট্টা, বিটি বেগুন ও বোরো ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ৪৭৩জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ১৩০০ কেজি ৬০গ্রাম বীজ, ১৪ হাজার ১৯০কেজি বিএপি ও এমওপি সার বিতরণ করা হয়। এ উপলক্ষে স্থানীয় টাউন হল মিলনায়তনে নিবাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি’র সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা গোপন চৌধুরীর সঞ্চালনায় প্রদান অনুষ্ঠানে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, কৃষি কর্মকর্তা নূরে আলম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সানজিদা বিনতে সালাম, তথ্য কর্মকর্তা মো. রুহুল আমিন চৌধুরী ও মৎস্য কর্মকর্তা জয় বণিক বিশেষ অতিথি ছিলেন।
উপজেলা কৃষি কর্মকর্তা মো. নূরে আলম জানান, ভুট্টা, বিটি বেগুন ও বোরো ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি বিভাগের মাধ্যমে বিনামুল্যে সার ও বীজ বিতরণের উদ্যোগ গ্রহন করে সরকার। এরই ধারাবাহিকতায় উপজেলার প্রতিজন কৃষককে ২ কেজি করে মোট ৩৫০জন কৃষকের মাঝে ভূট্টা বীজ, প্রতিজন বোরো চাষীকে ৫ কেজি করে মোট ১২০জন কৃষকের মাঝে বোরো ধান বীজ ও প্রতিজন চাষীকে ২০গ্রাম বিটি বেগুন বীজ ও নগদ ২০০টাকা, ৯ হাজার ৪৬০ কেজি বিএপি ও ৪হাজার ৭৩০ কেজি এমওপি সার প্রদানদ করা হয়েছে। প্রাপ্ত এসব বীজ ও সার যথাযথভাবে ব্যবহারের মাধ্যমে কৃষকদেরকে খাদ্য উৎপাদন বাড়ানোর আহবান জানান তিনি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।