লামায় ভিজিডি উপকারভোগি নারীদের দিনব্যাপী প্রশিক্ষণ

লামায় ভিজিডি উপকারভোগি নারীদের প্রশিক্ষণ অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরীসহ অন্যরা
বান্দবানের লামা উপজেলায় ভিজিডি ২০১৭-১৮ চক্রে উপকারভোগি নারীদের সচেতনতা, জীবন দক্ষতা-উন্নয়ন ও আয় বর্ধনমূলক প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে।
রবিবার বেলা ১১টায় স্থানীয় টাউন হলে এ প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। উপজেলা নির্বাহী কর্মকর্তা খিনওয়ান নু’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া, সদর ইউনিয়ন পরিষদ সদস্য মানিক বড়ুয়া, তৈয়ুবা খাতুন ও আবদুর রহমান মনু।
মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসার সঞ্চলনায় অনুষ্ঠানে বেসরকারী সংস্থা ‘যোগাযোগ’ এর নির্বাহী পরিচালক নাজনিন হ্যাপি ও বিয়ানমনি সোসাইটির নির্বাহী পরিচালক নাজনিন ইসলাম যৌথভাবে প্রবন্ধ উপস্থাপন করেন। ‘যোগাযোগ’র ব্যবস্থাপনায় দিন ব্যপী কর্মসূচীতে লামা সদর ইউনিয়নের প্রায় তিন শতাধিক উপকারভোগি নারী প্রশিক্ষণে অংশ নেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, নারীর উন্নয়নে সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন দেশ ব্যাপি দুস্থ্য মহিলাদেরকে ভিজিডি কর্মসূচীর আওতায় মাসে ৩০ কেজি করে চাল দেয়া হচ্ছে। পাূশাপাশি নারীদেরকে তাদেরকে সঞ্চয়ী করে তোলার পাশাপাশি কর্মদক্ষতার বিষয়ে প্রশিক্ষন দিয়ে যাচ্ছে সরকার।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।