লামায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হতে চায় তাঁতী লীগ নেত্রী সোলতানা নাজমা

তাঁতী লীগ নেত্রী সোলতানা নাজমা
বান্দরবানের লামা উপজেলা থেকে আসন্ন ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হতে চায় পৌর মহিলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান তাঁতী লীগ নেত্রী সোলতানা নাজমা। মাঠ পর্যায়ে প্রচারণার পাশাপাশি বৃহস্পতিবার সকালে সাংবাদিকদের সাথে এক আলাপচারিতায় নিজের প্রার্থীতা ঘোষণা দেন এই নেত্রী। ইতিমধ্যে নির্বাচনে অংশ গ্রহণের লক্ষে দলীয় মনোনয়নপত্রও জমা দিয়েছেন তিনি।
সম্ভাব্য প্রার্থী সোলতানা নাজমা বলেন, সুখে দু:খে মানুষের পাশে ছিলাম, আছি ও ভবিষ্যতেও জনগণের সেবা করে যেতে চাই। তিনি আরও বলেন, উপজেলায় সুষম উন্নয়ন ও আধুনিকতার ছোঁয়ায় নতুনত্বের স্বপ্ন নিয়ে উপজেলাকে সর্বাধুনিক মডেল উপজেলায় রূপান্তরিত করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করছি।
তিনি আরো বলেন,আমি আশাবাদী দল আমাকে সমর্থন দিলে উপজেলাবাসী আমাকে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত করবেন। নির্বাচিত হলে পিঁছিয়ে পড়া নারীর ক্ষমতায়ন ও টেকসই আর্থ-সামাজিক উন্নয়নের ক্ষেত্রে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে শক্তিশালী ভুমিকা রাখবেন। এদিকে এ পদে নেতা কর্মী ও সমর্থকদের পছন্দের প্রার্থী না দেওয়ায় বিরোধী দল বিএনপির প্রার্থী নির্বাচিত হয় বলে দলের বেশ কয়েকজন নেতা কর্মী ও সমর্থক জানিয়েছেন।
প্রার্থী সোলতানা নাজমা লামা ইসলামিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসা থেকে ২০০২ সালে ফাজিল পাশ করেন। ২০১৩-২০১৮সাল পর্যন্ত পৌর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন তিনি। বর্তমানে পৌর তাঁতী লীগের আহবায়ক কমিটির সদস্য। তিনি উপজেলার ইয়াংছামুখ হেডম্যানপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, শিক্ষক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নে চেয়ারম্যান, সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও স্বাধীনতা সরকারী চাকুরীজিবী ফাউন্ডেশনের লামা উপজেলার সিনিয়র সহ-ভাপতি মো. নাজেম উদ্দিনের সহ-ধর্মিণী ও ৪ সন্তানের জননী।
নাজেম উদ্দিন ১৯৯১সাল থেকে ২০০০সাল পর্যন্ত সক্রিয়ভাবে বাংলাদেশ আওয়ামী লীগ রাজনীতির সাথে জড়িত ছিলেন। এছাড়া সোলতানা নাজমা লামা পৌরসভার মধুঝিরি গ্রামের বাসিন্দা হোসেন আহমদের মেয়ে। সামাজিক সংগঠনের সাথে জড়িত থেকে এলাকার উন্নয়নে কাজ করে চলেছেন তিনি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।