লামায় মাদকের অপব্যবহার বিরোধী তথ্য অভিযান সংক্রান্ত ব্রিফিং

লামায় মাদকের অপব্যবহার বিরোধী তথ্য অভিযান সংক্রান্ত প্রেস ব্রিফিংয়ে প্রধান অতিথির বক্তব্য রাখছেন, সহকারী কমিশনার (ভুমি) মো. সায়েদ ইকবাল
মাদকের অপব্যবহার বিরোধী তথ্য অভিযান সংক্রান্ত প্রেস ব্রিফিং করেছে বান্দরবানের লামা তথ্য অফিস। বৃহস্পতিবার দুপুরে তথ্য অফিস মিলনায়তনে উপজেলায় কর্মকরত প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়া সাংবাদিকদের মাঝে এ প্রেস ব্রিফিং দেন সহকারী তথ্য অফিসার মো. রুহুল আমিন চৌধুরী।
এতে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. সায়েদ ইকবাল প্রধান অতিথি ছিলেন। এ সময় উপস্থিত ছিলেন,প্রেসক্লাবের সাধারন সম্পাদক মো. কামরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মো. নুরুল করিম আরমান, যুগ্ন-সাধারণ সম্পাদক মো. ফরিদ উদ্দিন, অর্থ সম্পাদক এম. বশিরুল আলম, সদস্য রফিক সরকার, মংছিং প্রু মার্মা, সাংবাদিক শ্রীকান্ত খগেশ প্রতি চন্দ্র খোকন, রিপোর্টার্স ক্লাবের সভাতি মো. রফিকুল ইসলাম, বেলাল আহমদ, আবুল কাশেম, বাবু মং মার্মা, নুর মোহাম্মদ মিন্টু, মিজানুর রহমান প্রমুখ।
প্রেস ব্রিফিংয়ে বক্তারা বলেন, মাদকদ্রব্য অপব্যবহার ও অবৈধ পাচার একটি জাতীয় সমস্যা। এর অপব্যবহারের শিকার হচ্ছে কিশোর থেকে শুরু করে যুব সমাজ। মাদক ধীরে ধীরে মানুষের শরীরের পাশাপাশি একটি সমাজকেও পঙ্গু করে দেয়। আবার মাদকের অর্থ যোগানের জন্য মাদকসেবীরা সন্ত্রাস, চাঁদাবাজী, চুরি, ছিনতাই এমনকি খুনখারাপিসহ বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ে। সামাজিকভাবে প্রতিরোধের মাধ্যমে সকলের আন্তরিক প্রচেষ্ঠায় মাদকের অপব্যবহার রোধসহ নেশাগ্রস্থকে ফেরানো সম্ভব। পাশাপাশি মাদকের কুফল তুলে ধরে পত্রিকায় সংবাদ প্রকাশ করাও এটি রোধে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে মন্তব্য করেন বক্তারা।
লামা তথ্য অফিসার মো. রুহুল আমিন চৌধুরী বলেন, সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা, সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধের পাশাপাশি মাদক ব্যবহারের কুফল সম্পর্কে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠাানে জনসচেতনতামূলক সেমিনার এবং চলচ্চিত্র প্রদর্শন করা হচ্ছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।