লামায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক কর্মশালা

বান্দরবানের লামা উপজেলায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতা মূলক দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

তথ্য অফিসের ব্যবস্থাপনায় যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের জিওবি খাতের অধীনে মঙ্গলবার উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি’র সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কি রাণী দাশ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদুল হক, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তপন কান্তি চৌধুরী, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, সমাজ সেবা কর্মকর্তা আলী হোসাইন, তথ্য অফিসার মো. রুহুল আমিন চৌধুরী অতিথি ছিলেন।

কর্মশালায় বক্তারা যৌতুক, বাল্য বিবাহ, মাদক, জঙ্গিবাদ প্রতিরোধ, জন্ম ও মৃত্যু নিবন্ধন, নারীর ক্ষমতায়ন ও সামাজিক নিরাপত্তা কর্মসূচী, মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য এবং শিশুর যথাযথ বিকাশ, স্যানিটেশন, পরিবেশ সুরক্ষা ও দূর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা, শিশুর পানিতে ডুবা প্রতিরোধ, শিক্ষা ও পরিস্কার পরিচ্ছন্নতা, ডেঙ্গু প্রতিরোধ, নিরাপদ সড়ক বিষয়ের ওপর সচেতনতামূলক আলোচনা করা হয়।

এতে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সদস্য, সচিব, শিক্ষক, ইমাম, কাজী, সাংবাদিক, হেডম্যান, এনজিও প্রতিনিধিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ গ্রহণ করেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।