লামায় শিশু ও নারী উন্নয়নে তথ্য অফিসের ওরিয়েন্টেশন কর্মশালা

NewsDetails_01

লামায় তথ্য অফিসের কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী
বান্দরবানের লামা উপজেলায় তথ্য অফিসের যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীষর্ষক প্রকল্পের জিওবি খাতের অধীনে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক এক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি’র সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। এতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার শফিউর রহমান মজুমদার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান ভুইয়া, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া, তথ্য অফিসার মো. রুহুল আমিন চৌধুরী, আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল্লাহ মোহাম্মদ ইমতিয়াজ বিশেষ অতিথি ছিলেন। কর্মশালায় বক্তারা যৌতুক, বাল্য বিবাহ, মাদক, জঙ্গিবাদ প্রতিরোধ, জন্ম ও মৃত্যু নিবন্ধন, নারীর ক্ষমতায়ন ও সামাজিক নিরাপত্তা কর্মসূচী, মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য এবং শিশুর যথাযথ বিকাশ, স্যানিটেশন, পরিবেশ সুরক্ষা ও দূর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা, শিশুর পানিতে ডুবা প্রতিরোধ, শিক্ষা ও পরিস্কার পরিচ্ছন্নতা বিষয়ের ওপর সচেতনতামূলক বিস্তারিত ধারণা দেন।
এতে জনপ্রতিনিধি, শিক্ষক, ইউনিয়ন পরিষদ সচিব, ইমাম, কাজী, সাংবাদিক, এনজিও প্রতিনিধিসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ স্বতস্ফূর্তভাবে অংশ গ্রহন করেন।

আরও পড়ুন