লামায় সঞ্চয় বিষয়ে কারিতাসের সভা

লামায় সঞ্চয় বিষয়ে কারিতাসের উদ্বুদ্ধকরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী
সঞ্চয়ের প্রতি আগ্রহী করা, সহজ শর্তে ঋণ পাওয়া এবং তা আয়মূলক কাজে ব্যবহার করার লক্ষে কারিতাসের স্যাপলিং প্রকল্পের উদ্যোগে বান্দরবানের লামা উপজেলা উপজেলায় সঞ্চয় বিষয়ে উদ্বুদ্ধকরণ কর্মসূচী উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
এ উপলক্ষে বুধবার সকালে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভায় মিলিত হয়। নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী প্রধান অতিথি ছিলেন।
এতে সমবায় কর্মকর্তা জাবেদ মীরজাদা, একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়ক, সোনালী ব্যাংকের সহকারী ম্যানেজার হেলাল উদ্দিন, মৌচাক কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের চেয়ারম্যান আবদুর শুক্কুর, লামা কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের সাধারণ সম্পাদক কানু দাশ, প্রেসক্লাবের যুগ্ন-সাধারণ সম্পাদক মো. ফরিদ উদ্দিন বিশেষ অতিথি ছিলেন।
প্রকল্পের সিল্ক কর্মকর্তা জুয়েল তালুকদারের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন- কারিতাস স্যাপলিং প্রকল্পের উপজেলা সমন্বয়ক ইয়াহিয়া আহমেদ। সভায় প্রকল্পের অংশ গ্রহণকারীদের নিয়ে গঠিত ৭৬টি সঞ্চয় দলের সদস্যরা উপস্থিত ছিলেন। স্যাপলিং প্রকল্পের সিল্ক কর্মকর্তা জুয়েল তালুকদার বলেন, ২০১৬ সাল থেকে পার্বত্য জেলার দরিদ্র জনগোষ্ঠির জেন্ডার ন্যায্যতার ভিত্তিতে খাদ্য নিরাপত্তা,পুষ্ঠি এবং দুর্যোগ সহনশীল সক্ষমতা অর্জনের নিমিত্তে কাজ করে চলেছে। প্রকল্পটির অনেক কাজের মাঝে কমিউনিটির দারিদ্র লোকজনদের নিয়ে সঞ্চয় দল গঠন এবং তা পরিচালনা করা একিিট উল্লেখযোগ্য কর্মসূচী যা প্রকল্পে সিল্ক নামে পরিচিত। সঞ্চয়ের প্রতি আগ্রহী করার লক্ষে ইতিমধ্যে প্রকল্পের অংশ গ্রহণকারী ১৪৩০জন সদস্য নিয়ে ৭৬টি দল গঠন করা হয় বলেও জানান তিনি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।