লামায় স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে বিশ্ব জলাতঙ্ক দিবস পালন

বান্দরবানের লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে বিশ্ব জলাতঙ্ক দিবস’১৯ পালন করা হয়েছে।

এ উপলক্ষে আজ রবিবার (২৯ সেপ্টেম্বর) সকালে ‘জলাতঙ্ক নির্মূলে টিকাদানই মুখ্য’ এ শ্লেণাগানকে প্রতিপাদ্য করে এক র‌্যালী বের করা হয়। র‌্যালিটি উপজেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে স্বাস্থ্য কমপ্লেক্সর ডা.উইলিয়াম লুসাই মেমোরিয়াল সভা কক্ষে এক আলোচনায় মিলিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মোহাম্মদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল। এতে নির্বাহী অফিসার নূর এ জান্নাত রুমি, গজালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো.জাহেদ উদ্দিন, প্রাণী সম্পদ কর্মকর্তা জুয়েল মজুমদার বিশেষ অতিথি ছিলেন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডা. মো. রেজাউল করিম, স্বাস্থ্য পরিদর্শক নাজিম উদ্দিনসহ স্থানীয় জনপ্রতিনিধি, এনজিও প্রতিনিধি, হাসপাতালের কর্মকর্তা কর্মচারীবৃন্দ প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, জলাতঙ্ক একটি মরণব্যাধী। কুকুর, বেজি, বিড়ালের কামড়ে ও আচড়ানোর ফলে জলাতঙ্ক রোগ হয়। তাই এসব প্রাণী হতে সর্বদাই সতর্ক থাকতে হবে। আর এসব প্রানী দ্বারা আহত হলে যত দ্রুত সম্ভব ডাক্তারের পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্রহন করতে হবে। এক্ষেত্রে কবিরাজ কিংবা পল্লী চিকিৎসকের কাছে না যেতে পরামর্শ প্রদান করেন বক্তারা।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।