লামায় হাতি মারার বৈদ্যুতিক ফাঁদে প্রাণ গেল যুবকের

বান্দরবানের লামা উপজেলায় বন্য হাতি মারার বিদ্যুতের ফাঁদে পড়ে আব্দুর রহিম (২১) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের দুর্গম পাহাড়ি পাইন্ন্যা ঝিরি গ্রামে। আবদুর রহিম পাইন্ন্যাঝিরির বাসিন্দা মৃত রজিম উদ্দিনের ছেলে। শনিবার সকালে সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য লাশ বান্দরবান সদর মর্গে প্রেরণ করে পুলিশ।

সূত্র জানায়, নিজের গরু বাড়িতে না ফেরায় শুক্রবার সন্ধ্যায় আব্দুর রহিম পাশের পাহাড়ে খুঁজতে বের হন। এ সময় অসাবধানতা বশত পাতানো হাতি মারার বিদ্যুতের তারে জড়িয়ে ঘটনাস্থলে মারা যান আব্দুর রহিম। পরে ঘটনাস্থলে লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেন স্থানীয়রা।

এদিকে স্থানীয়রা বলেন, বন্য হাতির হাত আক্রমন থেকে রক্ষা পেতে বিদ্যুতের ওই ফাঁদটি পেতে ছিল একই গ্রামের মনির আহমদের ছেলে সিরাজুল ইসলাম ও তার ছেলে মিজানুর রহমান। মৃত আব্দুর রহিম পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন। হঠাৎ করে তার মৃত্যুর ঘটনাটি খুবই দু:খ জনক। এর আগেও একই গ্রামে স্থানীয়দের পাতানো বিদ্যুতের ফাঁদে পড়ে একটি বন্য হাতি মারা যায়।

বিদ্যুতের ফাঁদে আব্দুর রহিমের মৃত্যুর সত্যতা নিশ্চিত করে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, মৃতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর মর্গে পাঠানো হয়েছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।