লামায় ২জন, থানচিতে ৫ জন পেলেন জয়িতা সংবর্ধনা

বান্দরবানের লামা উপজেলায় ২ জন এবং থানচি উপজেলায় ৫ জনকে জয়িতা সংবর্ধনা দেয়া হয়েছে ।

সোমবার দুপুরে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ উদ্যোগে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় তাদেরকে এ সংবর্ধনা দেয়া হয়।

এ উপলক্ষে নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমির সভাপতিত্বে পরিষদ সভাকক্ষে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল।

এতে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কি রাণী দাশ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা অপ্পেলা রাজু নাহা বিশেষ অতিথি ছিলেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যানের একান্ত সহকারী কামরুল হাসান পলাশের সঞ্চালনায় আলোচনা সভা শেষে উপস্থিত অতিথিবৃন্দ বীর মুক্তিযোদ্ধা কবিরুল ইসলামের স্ত্রী শাহিনা আক্তারকে সফল জননী, চাকুরী ও শিক্ষাক্ষেত্রে সাফল্য অর্জনের জন্য নুনারবিল সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জাহানারা বেগমকে জয়িতার ক্রেষ্ট তুলে দেন।

এর আগে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে ‘নারী পুরুষ সমতা, রুখতে পারে সহিংসতা’ -এ শ্লোগানকে প্রতিপাদ্য করে এক র‌্যািল বের করা হয়।

এদিকে বান্দরবানের থানচি উপজেলায় ৫ নারীকে জয়িতা সংবর্ধনা দেওয়া হয়েছে । সোমবার উপজেলা পরিষদ মিলানায়তনে এই সংবর্ধনার আয়োজন করা হয় ।

বলিপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল গনি সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা । আরো উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা কর্মকর্তা অনাদির রজ্ঞন বড়–য়া, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, থানচি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহদাৎ হোসেন, বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছোটন দত্ত, কারিতাস মাঠ কর্মী রাজু কান্তি বড়–য়া প্রমূখ ।

যারা পেলেন: থানচি বাজারের বাসিন্দা ক্রয়চিংউ মারমা , বলিপাড়া বাজার বাসিন্দা খয়চিংপ্রু মারমা, জিন্না পাড়া বাসিন্দা মারিয়া ত্রিপুরা, আইলমারা পাড়া বাসিন্দা উয়ইনু মারমাকে এ সম্মাননা দেয়া হয়।

সভা শেষে বেগম রোকেয়া অন্বেষণ নিয়ে ছাত্র/ছাত্রীদের চিত্রাঙ্খন প্রতিযোগীতা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন ।

আরও পড়ুন
Loading...