লামায় ২২০ মেধাবী শিক্ষার্থীকে সম্মাননা দিলো প্রশাসন

বান্দরবানের লামা উপজেলায় মাধ্যমিক পর্যায়ের ১৯টি বিদ্যালয়ের ৭ম থেকে ১০ শ্রেণী পর্যন্ত ২২০জন মেধাবী শিক্ষার্থীকে সম্মাননা প্রদান করেছে প্রশাসন। নিজ বিদ্যালয়ের শ্রেণীতে সকল শিক্ষার্থীদের মধ্যে কৃতিত্বের সঙ্গে অসাধারণ সাফল্য অর্জন করায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শুক্রবার দুপুরে পরিষদ সভাকক্ষে এ সম্মাননা প্রদান করা হয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ভূঁইয়া‘র সভাপতিত্বে সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার খিন ওয়ান নু। এতে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শারাবান তহুরা, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, লামা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মো. জাফর উল্লাহ বিশেষ অতিথি ছিলেন। এ সময় উপস্থিত ছিলেন, মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।
নিজেকে শিক্ষার্থীদের বন্ধু দাবি করে লামা উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু বলেন, দেশকে ভালবাসতে হলে আগে নিজের এলাকাকে জানতে হবে। প্রতিদিন নুন্যতম একটি ভাল কাজ করার চেষ্টা করবে। একটি সুনির্দিষ্ট ছকে অধ্যয়ন করে তোমাদেরকে হতে হবে; শিক্ষা প্রতিষ্ঠানের, উপজেলা, জেলা এবং দেশের একজন সেরা শিক্ষার্থী। তিনি আরও বলেন, জানতে হবে মুক্তিযোদ্ধের প্রকৃত ইতিহাস। মুক্তিযোদ্ধের চেতনায় শাণিত হয়ে আগামীর বাংলাদেশের দায়িত্ব নেবে তোমরা। এই সম্মাননা ও উপহার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আমরা তোমাদের হাতে তুলে দিচ্ছি। শিক্ষাবান্ধব এই সরকার ২০২১ সালে মধ্যে দেশকে মধ্যম আয়ের ও ২০৪১ সালে উন্নত দেশে উন্নীত করতে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। এছাড়া তিনি বিদ্যালয়ের শিক্ষকদের কোচিং পড়ানোর প্রবণতা থেকে সরে এসে বিদ্যালয়ে শতভাগ পড়া আদায়ে উপর গুরুত্ব প্রদান করেন নির্বাহী অফিসার খিনওয়ান নু।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।