লামায় ২,৫২০ কর্মহীন পরিবার পেলো প্রধানমন্ত্রীর উপহার

NewsDetails_01

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে লামা উপজেলার ৭টি ইউনিয়নের দু:স্থ ও কর্মহীন ২ হাজার ৫২০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের বরাদ্দকৃত বিশেষ কর্মসূচীর আওতায় তৃতীয় ধাপের করোনা ভাইরাস জনিত পরিস্থিতি মোকাবেলায় এসকল উপহার সামগ্রী বিতরণ করা হয়। উপহার সামগ্রীর মধ্যে রয়েছে প্রতি পরিবারের জন্য ১০ কেজি করে চাউল।

জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল ও শেখ মাহাবুবুর রহমান প্রত্যেক ইউনিয়নে উপস্থিত থেকে প্রতি ইউনিয়নের ৩৬০ পরিবারের মাঝে পৃথক এসব উপহার বিতরণ করেন। গত ২ জুলাই লামা সদর ইউনিয়নে বিতরণের মধ্য দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

NewsDetails_03

বুধবার (৭ জুলাই) গজালিয়া ইউনিয়নে ৩৬০ পরিবারের মাঝে বিতরণের মাধ্যমে এ কর্মসূচীর শেষ হয়। প্রত্যেক বিতরণে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কি রানী দাশ, স্ব স্ব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদস্যসহ আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এই ব্যাপারে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র নির্দেশে উপজেলার ৭টি ইউনিয়নের কর্মহীন ও দু:স্থ পরিবারের মাঝে উপহার সামগ্রী প্রদান করা হয়েছে। পৌরসভা এলাকায়ও ১ হাজার ৮০ জন দু:স্থ ও কর্মহীন মানুষের মাঝে উপহার সামগ্রী পৌঁছে দেয়া হবে।

লামা পৌরসভার ৩০০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা প্রদান
দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে বান্দরবানের লামা পৌরসভা এলাকার ৩০০ দু:স্থ ও দরিদ্র পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা হিসেবে নগদ টাকা প্রদান করা হয়েছে। পরিবার প্রতি ৫০০টাকা হারে কোভিড-১৯ ও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ ৩০০ পরিবারের মাঝে এ সহায়তা প্রদান করা হয়।

আজ বুধবার দুপুরে মানবিক সহাযতা বিতরণের উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মো. রেজা রশীদ। এ সময় পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, প্রাণী সম্পদ কর্মকর্তা আলী হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মজনুর রহমান, পৌরসভার কাউন্সির ও কর্মকর্তা কর্মচারী প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন