লামায় ২৮ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন বীর বাহাদুর

NewsDetails_01

পার্বত্য এলাকার উন্নয়নে বর্তমান সরকার আন্তরিক, আর এই সরকারের আমলে পার্বত্য এলাকার জনসাধারণের উন্নয়নের জন্য বিভিন্ন ব্রীজ, কালভাট, শিক্ষা প্রতিষ্ঠানসহ সড়ক যোগাযোগ ব্যবস্থার আমুল উন্নয়ন হচ্ছে।

আজ শনিবার সকালে স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে প্রায় ১৩ কোটি টাকা ব্যয়ে বান্দরবানের লামা উপজেলার মাতামুহুরী নদীর উপর রুপসীপাড়া-শিলেরতোয়া সড়কে ১৮৪ মিটার আর সি সি গার্ডার ব্রীজ উদ্বোধন শেষে এক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এমন মন্তব্য করেন।

এসময় তিনি আরো বলেন, ৩ পার্বত্য জেলায় এখন বিভিন্ন প্রতিষ্ঠান থেকে কয়েক কোটি টাকার উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে, আর এই প্রকল্পগুলো বাস্তবায়ন হলে পার্বত্য এলাকার উন্নয়ন কর্মকান্ডগুলো সকলের দৃশ্যমান হবে এবং প্রান্তিক জনগণ এর সুবিধা ভোগ করবে।

NewsDetails_03

পরে মন্ত্রী বান্দরবানের লামা উপজেলার গজালিয়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ১৪ কোটি ৮০ লক্ষ টাকার বিভিন্ন উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধন করেন এবং স্থানীয় বাসিন্দাদের সোলার বিতরণ উপলক্ষে এক সভায় যোগ দেন।

এসময় মন্ত্রী স্থানীয় বাসিন্দাদের ৬২৫টি সোলার হোম সিস্টেম, ২০ বান টেউটিন, ৭০জনকে কৃষি প্রণোদন এবং ২০ টি সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানকে বিভিন্ন ক্রীড়া সামগ্রী প্রদান করেন।

এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য বাস্তবায়ন মো.হারুন-অর রশীদ,অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.মোস্তফা জামাল, পৌর মেয়র মো.জহিরুল ইসলাম, স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো.জিল্লুর রহমান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো.ইয়াছির আরাফাতসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন