লামায় ৩শ কর্মজীবি মা পেলেন পুষ্টি উন্নয়ন ভাতা ও স্বাস্থ্য সেবা

একজন সুস্থ্য সবল,আর্থিকভাবে স্বচ্ছল ও সচেতন মা’ই পারেন একটি সুস্থ্য শিশুর জন্ম দিতে এবং স্বাস্থ্য সম্মতভাবে লালন পালন করতে। এটিকে সামনে রেখে সরকার মহিলা বিষয়ক অধিদপ্তরের মাধ্যমে দরিদ্র কর্মজীবি দুগ্ধদয়ী মা ও শিশুর স্বাস্থ্য এবং পুষ্টির উন্নয়নে চালু করেন ‘কর্মজীবি ল্যাকটেটিং মাদার সহায়তা’ প্রকল্প। আর এ প্রকল্পের আওতায় বান্দরবানের লামা পৌরসভা এলাকার ৩শ কর্মজীবি মা পেলেন এ সহায়তা।

আজ বুধবার (১৮সেপ্টেম্বর) দুপুরে স্থানীয় টাউন হল মিলনায়তনে সহায়তা ভাতার চেক বিতরণ করে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর। নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি’র সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণ উদ্বোধন করেন, পৌরসভা মেযর মো. জহিরুল ইসলাম।

এতে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.জাহেদ উদ্দিন ও মিল্কি রানী দাশ, মহিলা বিষয়ক কর্মকর্তা সাহেলা পারভীন, পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর মো. সাইফুদ্দিন, লাইসেন্স ইন্সপেক্টর মো. তানফিজুর রহমান, সিনিয়র ভিজিটর নূর নাহার ও সামশুন নাহার বিশেষ অতিথি ছিলেন।

চেক বিতরণ শেষে মা ও শিশুদের মাঝে বিনামূল্যে স্বাস্থ্য সেবা দেয় পৌরসভা কর্তৃপক্ষ। এ ভাতা পাওয়ার মধ্য দিয়ে মা ও শিশুর যেমন পুষ্টির অভাব ঘুছবে,তেমনি পরিবারে স্বচ্ছলতা আসবে বলে মনে করছেন মহিলা বিষয়ক কর্মকর্তা সাহেলা পারভীন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।