লামায় ৪ প্রবাসীর বাড়িতে উড়ছে লাল নিশানা

বান্দরবানের লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের পর এবার পৌরসভা এলাকায় বিদেশ ফেরত ৪ প্রবাসীর বাড়ীতে লাল নিশানা উত্তোলন করে দিয়েছে করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি।

প্রবাসীরা করোনা ভাইরাস সম্পর্কিত সরকারী নির্দেশনা না মানায় নিজ উদ্যোগে আজ বৃহস্পতিবার (২৬মার্চ) এ কাজটি করেন কমিটির সভাপতি ও পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম।

সূত্র জানায়, সম্প্রতি লামা পৌরসভা এলাকায় চারজন প্রবাসী বিদেশ থেকে বাড়ীতে ফিরেছেন। কিন্তু প্রবাসীরা হোম কোয়ারেন্টাইন না মেনে ঘুরে বেড়ানোয় ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। ফলে এই সিদ্ধান্ত নেয় করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি।

আরো জানা গেছে,ইতিমধ্যে হোম কোয়ারেন্টাইন না মানায় পৌরসভা এলাকার ছোট নুনারবিল পাড়ার মেমং মার্মা নামের এক প্রবাসীকে ৫ হাজার টাকা জরিমানাও করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-এ-জান্নাত রুমি।

এদিকে পার্শ্ববর্তী উপজেলার এক নারী করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবরের পর গত মঙ্গলবার থেকে লামা উপজেলাকে লক ডাউন করে দেয় প্রশাসন।

এই ব্যাপারে কমিটির সভাপতি ও পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম বলেন, এই লাল নিশানা দেখে সাধারণ মানুষ এখন নিজের নিরাপত্তার কথা মাথায় রেখে ওইসব বাড়িসহ সেখানকার লোকজনকে এড়িয়ে চলতে পারবেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।