লামায় ৮ দোকান পুড়ে ছাই : ৪০ লাখ টাকার ক্ষতি

লামায় আগুনে পুড়ছে দোকান
বান্দরবানের লামা উপজেলায় ৮টি দোকান আগুনে পুড়ে সম্পূর্ণ ছাই হয়ে গেছে। মঙ্গলবার ভোরে পৌরসভা এলাকার কুটিরশিল্প পাড়ায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ৪০ লাখ টাকার ক্ষতি হয় বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা দাবী করেছেন। চা দোকানের চুলা থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছেন স্থানীয়রা।
সূত্র জানায়, মঙ্গলবার রাত ৩টার দিকে কুটির শিল্প এলাকার আলী মার্কেটের একটি চা দোকানের চুলা থেকে হঠাৎ আগুন জ্বলে ওঠে। মুহুর্তের মধ্যে আগুন আশপাশে ছড়িয়ে পড়ে। আড়াই ঘন্টা ব্যাপী আপ্রাণ চেষ্টা চালিয়ে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা। ততক্ষণে শফিকুল ইসলাম, জসিম উদ্দিন, আবদুল মতিন, মো. সিপন, গোলাম মোস্তফা, ফাহিম, নুরুল ইসলাম ও লোকমানের দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে দোকানে রক্ষিত নগদ টাকা, একটি মোটর সাইকেল, ফার্নিচার, রিক্সার পার্টসসহ প্রায় ৪০লাখ টাকার মালামাল পুড়ে যায়।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী শফিকুল ইসলাম ও নুরুল ইসলাম বলেন, গভীর রাতে আগুন দ্রুত ছড়িয়ে পড়ার কারণে দোকানের মালামাল রক্ষা করা সম্ভব হয়নি। আটটি দোকানে রক্ষিত সম্পূর্ণ মালামাল ও নগদ টাকা পুড়ে ছাই হয়ে গেছে।
অগ্নিকান্ডে আটটি দোকান পুড়ে ক্ষয়ক্ষতির সত্যতা নিশ্চিত করে লামা পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম বলেন, পৌরসভার পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদেরকে সহযোগিতা করা হবে।
এদিকে ঘটনার পর লামা পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ রফিক, জোসনা বেগম ও গন্যমান্য ব্যক্তিবর্গ ঘটনাস্থল পরিদর্শন করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।