লামা-আলীকদমে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

লামায় জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্ম ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন উপস্থিত অতিথিবৃন্দ
বান্দরবানের লামা ও আলীকদম উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম দিবস ও ২৩তম জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে শনিবার সকালে লামা উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দু’শতাধিক শিক্ষার্থীর সমন্বয়ে এক বর্নাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পরিষদ সভা কক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু’র সভাপতিত্বে অনুষ্টিত আলোচনা সভায় সহকারী কমিশনার (ভুমি) মো. সায়েদ ইকবাল, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান ভুইয়া, কৃষি কর্মকর্তা মো. নূরে আলম, মৎস্য কর্মকর্তা রাশেদ পারভেজ, প্রাণী সম্পদ কর্মকর্তা জুয়েল মজুমদার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন, প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া অতিথি ছিলেন।
আলোচনা শেষে দিবসটি উপলক্ষে গত শুক্রবার লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত রচনা (শিশু থেকে বঙ্গবন্ধু) ও চিত্রাংকন (স্মৃতি সৌধ ও বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ) প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। একই সময় উপজেলার সকল শিক্ষা প্রতিষ্টান, কমিউনিটি ক্লিনিক, স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন প্রতিষ্ঠানও দিবসটি পালন করে। একইভাবে জেলার আলীকদম উপজেলা প্রশাসন, শিক্ষা প্রতিষ্ঠান, কমিউনিটি ক্লিনিক, স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে দিবসটি যথাযথ মর্যাদায় পালন করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।