লামা- আলীকদমে মিশ্র ফল বাগান পরিদর্শন করলেন পরিচালক প্রণব ভট্টাচার্য

লামায় মিশ্র ফল বাগান পরিদর্শন করছেন রাঙ্গামাটি অঞ্চলের অতিরিক্ত পরিচালক প্রণব ভট্টাচার্যবান্দরবানের লামা ও আলীকদম উপজেলায় আজিজনগর হর্টিকালচার সেন্টারের উদ্যোগে বছর ব্যাপী ফল উৎপাদনের মাধ্যমে পুষ্টি উন্নয়ন প্রকল্পের আওতায় স্থাপিত মিশ্র ফল বাগান ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মাঠ পর্যায়ের কার্যক্রম পরিদর্শন করেছেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের রাঙ্গামাটি অঞ্চলের অতিরিক্ত পরিচালক প্রণব ভট্টাচার্য।
মঙ্গলবার দিনব্যাপী উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের দরদরী ব্লকের আবদুর রহমানের বাগান, চাম্পাতলী ব্লকের ইব্রাহিম মন্ডলের বাগান ও প্রমোদ চন্দ্র বড়ুয়ার বাগান এবং আলীকদমের চৈক্ষ্যং ইউনিয়নের শীবাতলী পাড়ার উসাচিং মার্মা ও চৈক্ষ্যং এলাকার জাফর আলমের বাগান পরিদর্শন করেন তিনি।
এ সময় বান্দরবান জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আলতাফ হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. নুরে আলম, আলীকদম কৃষি কর্মকর্তা মো. মামুন ইয়াকুব,আজিজনগর হর্টিকালচারের উদ্যানতত্ত¡বিদ মো. সাইফুল ইসলাম, উপ-সহকারী উদ্যান কর্মকর্তা মো. সালাহ উদ্দিন উপস্থিত ছিলেন। বাগান পরিদর্শন কালে অতিরিক্ত পরিচালক প্রণব ভট্টাচার্য বাগান কার্যক্রম দেখে দিক নির্দেশনা মূলক পরামর্শ প্রদানের পাশাপাশি সন্তোষ প্রকাশ করেন।
উল্লেখ্য, ২০১৫-১৬ ও ২০১৭-১৮ অর্থ বছরে দেশে ফল উৎপাদনের মাধ্যমে পুষ্টি উন্নয়নের লক্ষ্যে লামা ও আলীকদম উপজেলার বিভিন্ন ব্লকে সর্বমোট ৫১০টি মিশ্র ফল বাগান স্থাপন করে আজিজনগর হর্টিকালচার সেন্টার।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।