লামা ও নাইক্ষ্যংছড়িতে বন্যপ্রাণী দ্বারা আক্রান্তরা পেলো ক্ষতিপূরণ

বান্দরবানের লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলায় বন্যপ্রাণী (হাতি) দ্বারা আক্রান্তদের ক্ষতিপূরণ দেয়া হয়েছে। নিহতদের পরিবার, আহত ও ফসলের ক্ষতিপূরণ বাবদ ৩ জনকে ২ লাখ ২৫ হাজার টাকার চেক প্রদান করে লামা বন বিভাগ কর্তৃপক্ষ।

আজ বৃহস্পতিবার (৭মে) দুপুরে ক্ষতিগ্রস্তদের হাতে ক্ষতিপূরণের চেক তুলে দেন, উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি। এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, রেঞ্জ কর্মকর্তা ও বন্যপ্রাণী দ্বারা আক্রান্ত মানুষের জান-মাল নিরুপণ কমিটির সদস্য সচিব মো. নূরে আলম হাফিজ, বন বিভাগের প্রধান সহকারী কাজী গোলাম সরোয়ার, কারিতাস এগ্রো ইকোরজি প্রকল্পের মাঠ কর্মকর্তা মামুন সিকদার ও স্থানীয় সাংবাদিক প্রমুখ উপস্থিত ছিলেন।

ক্ষতিপূরণ প্রাপ্তরা হলেন, নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি ইউনিয়নে হাতির আক্রমনে নিহত ম্রাচিং অং মার্মার স্ত্রী হ্লা ম্রা চিং মার্মা, লামা উপজেলায় হাতির আক্রমনে নিহত নুরুল ইসলামের স্ত্রী খুইল্যা খাতুন ও আহত নুরুল আলম।

বন্যপ্রাণী দ্বারা আক্রান্তদেরকে ক্ষতিপূরণের চেক প্রদানের বিষয়ে লামা বিভাগীয় বন কর্মকর্তা এস.এম কায়চার বলেন, ভবিষ্যতেও বন্যপ্রাণী কোন মানুষের ক্ষতি করে থাকলে, বনবিভাগের পক্ষ থেকে বিধি মোতাবেক ক্ষতিপূরণ দেয়া হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।