লামা পৌরসভার ২ হাজার কর্মহীন পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর ত্রাণ

NewsDetails_01

প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) কারণে সৃষ্ট দূর্যোগে কর্মহীন অসহায় মানুষের জন্য দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ সহায়তা পাচ্ছেন বান্দরবানের লামা পৌরসভার দুই হাজার কর্মহীন পরিবার ।

গত বৃহস্পতিবার ও আজ শুক্রবার (০৮ মে) -এ দু দিনে সামাজিক দুরত্ব বজায় রেখে পৌরসভার বিভিন্ন ওয়ার্ড পর্যায়ে কর্মহীন জিপ-পিকআপ চালক, ভাড়া বাসায় অবস্থানরত মানুষ, চা দোকানদার, শহরের বিভিন্ন শপিং কমপ্লেক্স ও কাঁচা বাজারের ৬৫২জন ব্যবসায়ীর হাতে এ ত্রাণ তুলে দেন পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম।

NewsDetails_03

দেয়া হয়- চাল, ডাল, আলু ও সাবানসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র। বিতরণের সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হোসেন বাদশা ও মোহাম্মদ রফিক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক বিজয় কান্তি আইচ প্রমুখ উপস্থিত ছিলেন।

লামা পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম বলেন, দেশব্যাপী করোনা মোকাবিলায় মানুষ ঘরে বসে থাকতে গিয়ে জীবন যাপন অনেকটা স্থবির হয়ে পড়েছে। বিশেষ করে সাধারণ খেটে খাওয়া মানুষ ও দরিদ্ররা অনেক কষ্টের মধ্য দিয়ে কাটাচ্ছে। এ অবস্থায় মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা এসব মানুষের জন্য খাদ্য সহায়তার উদ্যোগ নেন। এরই অংশ হিসেবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুরের সহযোগিতায় জেলা প্রশাসনের মাধ্যমে এ ত্রাণ বিতরণ করা হয়।

ইতিমধ্যে এ খাত থেকে ৬শ ৫২ জনের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে। বাকী ১ হাজার ৩৪৮জনের কাছেও পর্যায়ক্রমে এ ত্রান পৌঁছে দেয়ার কার্যক্রম অব্যাহত আছে।

আরও পড়ুন