লামা পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী যারা

বাংলাদেশ নির্বাচন কমিশনের ঘোষিত তফশীল অনুযায়ী ২০২১ সালের ১৬ জানুয়ারী অনুষ্ঠিত হবে পার্বত্য বান্দরবান জেলার লামা পৌরসভার নির্বাচন। সে মতে হাতে সময় খুবই কম। তফসিল ঘোষনার এক মাসের মধ্যেই শেষ করতে হবে সব প্রস্তুতি। নিতে হবে দলীয় মনোনয়নও। তাই সব কিছু পেছনে ফেলে নির্বাচনের পৌর পিতা, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর হতে বাংলাদেশ আওয়ামী লীগের আগ্রহী প্রার্থীরা নড়াচড়া শুরু করে দেন। তবে প্রার্থীরা জানেন বর্তমান সময়ে নির্বাচনের চেয়েও জরুরী দলীয় মনোনয়ন। কারণ নিকট ইতিহাস বলছে, সরকার দলীয় মনোনয়ন নিশ্চিত মানেই অনেকটাই নিশ্চিত বিজয়ী হওয়াও। তাই দলীয় মনোনয়ন পেতে তোড়জোড় ও লবিংও শুরু করেন মনোনয়ন প্রতশ্যাশীরা। পাশাপাশি তারা পাড়া মহল্লায় পোষ্টার লাগিয়ে ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের মাধ্যমে যে যার মত করে মনোনয়নের বিষয়টি জানান দেন।

খোঁজ নিয়ে জানা যায়, দলীয় মনোনয়ন পেতে মেয়র, ৯ ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত আসনে দলীয় মনোনয়ন প্রাপ্তির প্রত্যাশায় অর্ধশত ফরম সংগ্রহ করেন তৃণমূল পর্যায়ের নেতা কর্মীরা। এর মধ্যে গঠিত পৌর নির্বাচন প্রার্থী মনোনয়ন বোর্ড যাছাই-বাছাই করে ১৪ জনকে প্রার্থী ঘোষনা করেন দলটি। এক পর্যায়ে গত রবিবার দুপুরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা জেলা পরিষদ গেস্ট হাউজ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের নাম ঘোষনা করেন।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, সহ-সভাপতি আক্তার কামাল ও প্রশান্ত ভট্টাচার্য, সাধারণ সম্পাদক ও মেয়র মো. জহিরুল ইসলাম, যুগ্ন সাধারণ সম্পাদক ও লামা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার সেন, সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ, যুবলীগের সভাপতি মো. জাহেদ উদ্দিন, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বাসু পালিত প্রমুখ উপস্থিত ছিলেন।

দলীয় মনোনীত প্রার্থীর নাম ঘোষনায় মেয়র পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র মো. জহিরুল ইসলাম, সাধারণ কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে স্বপন কুমার দে, ২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মোহাম্মদ হোসেন বাদশা, ৩নং ওয়ার্ডে সাখাওয়াত হোসেন, ৪নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মোহাম্মদ রফিক, ৫নং ওয়ার্ডে আলী আহমদ, ৬নং ওয়ার্ডে মমতাজুল ইসলাম, ৭নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. কামাল উদ্দিন, ৮নং ওয়ার্ডে মো. আলা উদ্দিন ও ৯নং ওয়ার্ডে উচথোয়াই মার্মা, ১, ২ ও ৩নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে সাবেক কাউন্সিলর শ্যামলী বিশ্বাস ও বর্তমান কাউন্সিলর সাকেরা বেগম, ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে মরিয়ম বেগম, ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জাহানারা বেগমের নাম ঘোষনা করা হয়।

মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সির পদে দলীয়ভাবে মনোনীত প্রার্থী ঘোষণার সত্যতা নিশ্চিত করে লামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা বলেন, দলীয়ভাবে প্রতিদ্বন্ধিতা না থাকায় দলের হাই কমান্ড নৌকা প্রতীকে মো. জহিরুল ইসলামকে মনোনয়ন দেওয়ার বিষয়টি অনেকটা নিশ্চিত করেছেন। এছাড়া পৌর নির্বাচন প্রার্থী মনোনয়ন বোর্ড যাছাই-বাছাই করে ১৩ জনকে প্রার্থীতা ঘোষনা করা হয়েছে। নির্বাচনে দলীয় প্রার্থীদের বিজয়ী করতে সকল নেতা কর্মীদের এক হয়ে কাজ করার জন্য আহবান জানান তিনি।

উল্লেখ্য, ঘোষিত তফশীল অনুযায়ী লামা পৌরসভার নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ২০ ডিসেম্বর, মনোনয়ন বাছাইয়ের শেষ তারিখ ২২ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ ডিসেম্বর এবং ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ২০০১ সালে গঠিত লামা পৌরসভায় এবার ৪র্থ সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।