লাশ আনতে সীতাকুণ্ডতে জঙ্গি কামাল ও জুবাইরার পিতা !

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে জঙ্গী জুবাইরা ইয়াসমিন এর বাবা-মা। ছবি- মফিজুর রহমান,বাইশারী (নাইক্ষ্যংছড়ি) প্রতিনিধি
চট্টগ্রামে সীতাকুণ্ড উপজেলার প্রেমতলা এলাকায় ‘ছায়ানীড়’ নামের বাড়িতে জঙ্গি আস্তানায় নিহত পাঁচজনের মধ্যে তিন জনের বাড়ি বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায়। আর নিহত জঙ্গিদের লাশ আনতে চট্টগ্রামের সীতাকুণ্ডতে গেলেন তাদের অভাগা পিতারা।
পুলিশ সূত্রে জানা গেছে,চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ঘটনায় নিহতরা হলেন বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বাইশারী এলাকার বাসিন্দা কামাল হোসেন, তার স্ত্রী জুবাইরা ইয়াসমিন ও তাদের শিশু সন্তান। আর আরামবাগে ‘সাধন কুটির’ থেকে গ্রেফতার একজন জুবাইরা ইয়াসমিনের ভাই জহিরুল হক (জসিম)।
আরো জানা গেছে, সীতাকুণ্ড থানা পুলিশের বার্তা পেয়ে নিহত জঙ্গি কামাল হোসেন এর লাশ সনাক্ত করে লাশ আনতে তার পিতা মোজাফর আহম্মেদ এবং জুবাইরা ইয়াসমিনের পিতা নুরুল আলম শনিবার বিকালে সীতাকুণ্ড থানায় যাওয়ার জন্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ত্যাগ করেন। তারা পুলিশের নির্দেশনা অনুসারে লাশ বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে আনতে পারেন। তবে কখন লাশ জেলায় নিয়ে আনবে সেই বিষয়টি নিশ্চিত করা যায়নি।
জুবাইরা ইয়াসমিন ও তার ভাই জহিরুল হক (জসিম) এর বাড়ি বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বাইশারী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের যৌথ খামারপাড়ায়। তারা সেখানে বসবাসকারী নুরুল আলম ও জান্নাত আরার সন্তান। জুবাইরা ইয়াসমিনের স্বামী কামাল হোসেনের বাড়িও বাইশারীর যৌথ খামারপাড়ায়।
জুবাইরা ইয়াসমিনের বড় ভাই জিয়াবুল হক বলেন, এই ঘটনার জন্য আমরা বেশ লজ্জিত, তবুও আমিসহ আত্মিয়স্বজন চট্টগ্রামের সীতাকুণ্ডতে যাচ্ছি, তাদের লাশ আনার ইচ্ছে নেই, যদি নিহতদের বাবা যদি আনতে চায় সেক্ষেত্রে সেটি তারা বুঝবে লাশ আনবে কিনা।
জুবাইরা ইয়াসমিনের মা জান্নাত আরা জানান, গত রমজানে চট্টগ্রামে ভালো চিকিৎসক দেখাবে বলে জামাতা কামাল হোসেন অন্তঃসত্ত্বা মেয়ে জুবাইরাকে নিয়ে যায়। কিছুদিন জুবাইরার বড় ভাই জহিরুল হক ও তার স্ত্রী রাজিয়া সুলতানাকে নিয়ে যায়। এর কিছু দিন পর জুবাইরার সন্তানকে দেখাশুনার জন্য শ্যালিকা মনজিয়ারা পারভিনকেও নিয়ে যায়।
এই ব্যাপারে বাইশারী পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) আবু মুসা বলেন, ‘সীতাকুণ্ড থানা পুলিশের বার্তা পাওয়ার পর আমরা নিহতদের অভিবাবকদের সীতাকুণ্ড থানায় পাঠিয়েছি, তারা লাশ নিয়ে আসবে কিনা জানিনা’।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।