শহর জীবানুমুক্ত করতে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা’র উদ্যোগ

বান্দরবানে করোনা ভাইরাস প্রতিরোধে পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে জেলা শহরের বিভিন্ন স্থানে জীবাণুনাশক স্প্রে করা হয়েছে। আজ রবিবার (২৯মার্চ) বিকালে বান্দরবান শহরের ট্রাফিক মোড় এলাকায় জীবনুনাশক স্প্রে ছিটানো কার্যক্রমের উদ্বোধন করেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

এসময় অন্যান্যদের আরো উপস্থিত ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা জুড়ি মং,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. কামাল হোসেন ভূইয়া, সিনিয়র স্টেশন অফিসার সাকারিয়া হায়দার,স্টেশন অফিসার ইসমাইল হোসেনসহ স্থানীয়রা। এদিতে করোনা ভাইরাস প্রতিরোধে জেলা শহরের বিভিন্ন এলাকায় জীবাণু নাশক স্প্রে করায় খুশি স্থানীয় বাসীন্দারা।

বান্দরবান পৌর এলাকার বাসীন্দা মো.কামাল হোসেন বলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষেদ এই ধরণের কার্যক্রমে আমরা খুশি এবং আমরা মনে করি এতে করোনা ভাইরাসের জীবণু ধ্বংস হবে, তেমনি জেলার সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি পাবে।

উজানী পাড়ার বাসীন্দা ক্যক্যছেন মারমা বলেন, জেলা পরিষের এই ধরণের জনমুখী কার্যক্রমে আমরা সত্যি আনন্দিত। দেশের এই সংকটপন্ন সময় আর মানুষের বিপদের সময় সড়কে জীবণুনাশক স্প্রে করা অনেক জরুরী।

এসময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে শহরের ট্রাফিক মোড় থেকে শুরু করে বান্দরবান বাজার, উজানী পাড়া, মধ্যম পাড়া, ফায়ার সার্ভিস, ডিসি বাংলো এলাকা, খেয়াং ভিটা, মেম্বার পাড়া, জর্জ কোর্ট এলাকা, হাফেজ ঘোনাসহ বিভিন্ন এলাকার প্রধান সড়ক এই জীবণু নাশক স্প্রে করা হয়।

এই ব্যাপারে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় পার্বত্য জেলা পরিষদ বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে। এর অংশ হিসাবে আজ বান্দরবান শহরের বিভিন্ন অলি-গলিতে জীবণু নাশক স্প্রে ছিটানোর হচ্ছে।

তিনি আরো বলেন, করোনা সংকটে বান্দরবানকে পরিষ্কার পরিছন্ন রাখতে এবং জন সচেতনতা বাড়াতে জেলার ৭ উপজেলায় আমাদের ৩ শতাধিক স্বেচ্ছাসেবক কাজ করে যাচ্ছে ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।