শহীদদের স্মরণে লামায় শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা রোপন করলো বন বিভাগ

লামায় শহীদদের স্মরণে গাছের চারা রোপনের কর্মসূচী উদ্বোধন করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ ইসমাইল
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী ত্রিশ লক্ষ শহীদ তথা জাতির শ্রেষ্ট সন্তানদের স্মৃতি স্বরুপ দেশব্যাপী ত্রিশ লক্ষ বৃক্ষরোপন কর্মসূচীর অংশ হিসেবে বান্দরবানের লামা উপজেলার ২৪টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে এক যোগে বিনামূল্যে ৬হাজার গাছের চারা রোপন করা হয়েছে।
আজ বুধবার দুপুরে আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে চারা রোপনের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। এ উপলক্ষে ‘সবুজে বাঁচি, সবুজে বাচাই, নগর-প্রাণ-প্রকৃতি সাজাই’ এ শ্লোগানকে প্রতিপাদ্য করে বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইসমাইল। নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি ‘র সভাপতিত্বে অনুষ্ঠানে বিভাগীয় বন কর্মকর্তা কামাল উদ্দিন আহমদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান,বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল্লাহ মোহাম্মদ ইমতিয়াজ, পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর মো. সাইফুদ্দিন, সদর রেঞ্জার হারুণ অর রশিদ বাবলু প্রমুখ অতিথি ছিলেন। শেষে বিদ্যালয় মাঠে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপন করেন অতিথিবৃন্দ।
এ প্রসঙ্গে লামা বিভাগীয় বন কর্মকর্তা কামাল উদ্দিন আহমদ বলেন,আমরা ৩০ লাখ শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে এ উদ্যোগ নেয় বন ও পরিবেশ মন্ত্রণালয়। এরই ধারা বাহিকতায় এক যোগে উপজেলার প্রতি প্রতিষ্ঠানে ২৬০টি করে এক যোগে সবক’টি বিদ্যালয়ে বিভিন্ন প্রজাতির সর্বমোট ৬০০০ হাজার গাছের চারা রোপন করা হযেছে। এর মাধ্যমে শহীদদের যেমন শ্রদ্ধা জানানো হচ্ছে, তেমনি পরিবেশ রক্ষায়ও এই উদ্যোগ বিশেষ ভূমিকা রাখবে বলেও মন্তব্য করেন তিনি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।