শান্তিচুক্তির কারনে পাহাড়ে শান্তির সুবাতাস : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

খাগড়াছড়ি জেলা পরিষদ আয়োজিত বর্ষপূর্তির অনুষ্টানের উদ্বোধন করছেন কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি
খাগড়াছড়ি জেলা পরিষদ আয়োজিত বর্ষপূর্তির অনুষ্টানের উদ্বোধন করছেন কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি
পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির কারনে পাহাড়ে শান্তির সুবাতাস বইছে উল্লেখ করে খাগড়াছড়ি থেকে নির্বাচিত সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, পার্বত্য চট্টগ্রামে চলমান রক্তধারা বন্ধ, পারস্পারিক অবিশ্বাস ও হানাহানি বন্ধ করতে ১৯৯৭ সালের ২রা ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৎকালীন শান্তিবাহিনী নেতা সন্তু লারমার সাথে যে চুক্তি করেছিল তার সুফল এখন পার্বত্যবাসী ভোগ করছে। সমতলের সাথে তাল মিলিয়ে পাহাড়েও উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন হচ্ছে।

শুক্রবার সকালের দিকে পার্বত্য চট্টগ্রাম চুক্তির ১৯তম বর্ষপূর্তি উপলক্ষে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ আয়োজিত বর্ষপূর্তির অনুষ্টানের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

দিবসটি উপলক্ষ্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউন হল প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। সেখানে খাগড়াছড়িতে বসবাসরত বিভিন্ন জাতি-গোষ্ঠীগুলোর কৃষ্টি, সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরে মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শীত হয়।

শান্তিচুক্তির ১৯তম বর্ষপূর্তি উপলক্ষে খাগড়াছড়িতে মনোজ্ঞ ডিসপ্লে
শান্তিচুক্তির ১৯তম বর্ষপূর্তি উপলক্ষে খাগড়াছড়িতে মনোজ্ঞ ডিসপ্লে
এসময় খাগড়াছড়ি রিজিয়নের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল স ম মাহাবুব উল আলম, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল হাসান মাহমুদ, খাগড়াছড়ির পুলিশ সুপার মো: মজিদ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক এটিএম কাউছারসহ সামরিক-বেসামরিক কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। শোভাযাত্রায় বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী, রাজনৈতিক নেতৃবৃন্দসহ নানা শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

এদিকে বিকালে ঐতিহাসিক খাগড়াছড়ি স্টেডিয়ামে চুক্তির বর্ষপূর্তি উপলক্ষ্যে কনসার্টের আয়োজন করা হয়েছে। এতে দেশের জনপ্রিয় ব্যান্ড সোলসসহ চট্টগ্রাম ও স্থানীয় ব্যান্ড অংশ নেবে বলে জানা গেছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।